অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

আকবরশাহ’তে চাঁদাবাজির সময় গ্রেপ্তার যুবলীগ ছাত্রলীগের ৫ জন কারাগারে

0
.

চট্টগ্রাম নগরীর আকবরশাহ থানার নিকুঞ্জ আবাসিক এলাকায় চাঁদাবাজি করতে গিয়ে র‌্যাবের হাতে আটক ৫ যুবলীগ ছাত্রলীগের নেতাকর্মীকে কারাগারে প্রেরণ করেছে আদালত।  বুধবার (২৩ আগষ্ট) আদালতে হাজির করলে আদালত তাদের জামিনের আবেদন না মঞ্জুর করে কারাগারে পাঠানোর নির্দেশ দেন।

কাারাগারে পাঠানো ৫ চাঁদাবাজ হলো শেখ আকবর (৫৫), চিন্ময় দত্ত (৩০), মিনহাজ আলম রনি (৩৫), মো. নওশেদ কামাল (৩০) ও মো. রানা (৩১)।

এর আগে গত মঙ্গলবার (২২ আগস্ট) দুপুর ২ টায় র‌্যাবের একটি টিম তাদের হাতেরাতে আটকের পর আকবরশাহ থানায় সোপর্দ করে।

আকবরশাহ থানায় দায়ের হওয়া মামলার এজাহার সূত্রে জানা গেছে, আটক পাঁচ চাঁদাবাজ নিজেদের ক্ষমতাসীন দলের নেতাকর্মী পরিচয় দিয়ে উত্তর কাট্টলীর নিকুঞ্জ আবাসিক এলাকায় ভবন নির্মাণে বাধা দিয়ে বীমা কর্মকর্তা রিপন হোসেনের কাছে ৫ লাখ টাকা চাঁদা দাবি করে।

মঙ্গলবার (২২ আগস্ট) দুপুর ২ টায় খবর পেয়ে র‌্যাব ঘটনাস্থল থেকে তাদের আটক করে আকবরশাহ থানায় সোপর্দ করে।

বিষয়টি নিশ্চিত করে আকবরশাহ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ওয়ালী উদ্দিন আকবর জানান, চাঁদাবাজির সময় ৫ জনকে ধরে র‌্যাব থানায় সোপর্দ করেছে। চাঁদাবাজির ঘটনায় মামলা হয়েছে। আমরা পাঁচ আসামিকে আদালতে সোপর্দ করেছি।

আটক চাঁদাবাজ শেখ আকবর নগরীর আকবরশাহ থানার উত্তর কাট্টলীর আব্দুল খালেক মাস্টারের বাড়ির সালেহ জহুরের ছেলে, চিন্ময় দত্ত আকবরশাহ থানার উত্তর কাট্টলীর বাংলাবাজার দত্ত বাড়ির মৃত চন্দন দত্তের ছেলে, মিনহাজ আলম রনি আকবরশাহ থানার লতিফপুর বজল সওদাগরের বাড়ির নুরুল আলমের ছেলে, মো. নওশেদ কামাল ও মো. রানা আকবরশাহ থানার লতিফপুরের আলী শাহ ফকির বাড়ির নুরুল আলমের ছেলে।

জানা গেছে, নির্মাণাধীন ঐ ভবনের নির্মাণ সামগ্রী সরবরাহের চাপ দিয়েছিল এই চক্র। তাদের কাছ থেকে মালামাল না কেনায় তারা চাঁদা দাবি করে বলে মামলার এজাহারে উল্লেখ করেন বাদী রিপন হোসেন।