অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

খালেদা জিয়ার অবস্থা আশঙ্কাজনক : ড্যাব

0
.

হাসপাতালে চিকিৎসাধীন বিএনপি চেয়ারপারসন ও সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়ার শারীরিক অবস্থা আশঙ্কাজনক বলে দাবি করেছে বিএনপিপন্থি চিকিৎসকদের সংগঠন ড্যাব। বৃহস্পতিবার (১৭ আগস্ট) সংগঠনটির পক্ষ থেকে এক বিবৃতিতে এ দাবি করা হয়।

বিবৃতিতে বলা হয়, খালেদা জিয়ার শারীরিক অবস্থা আশঙ্কাজনক হওয়া সত্ত্বেও উন্নত চিকিৎসার সুযোগ থেকে তাকে বঞ্চিত করা হচ্ছে। এভারকেয়ার হাসপাতালের সিসিইউতে চিকিৎসাধীন খালেদা জিয়ার মেডিকেল বোর্ড একাধিকার পরামর্শ দিয়েছে যে, খালেদা জিয়া এখন জীবন-মৃত্যুর সন্ধিক্ষণে। দেশে তাকে চিকিৎসা দেওয়ার মতো আর কিছু বাকি নেই।

আরও বলা হয়, খালেদা জিয়ার চিকিৎসার জন্য যে ধরনের যন্ত্রপাতি দরকার, সেসব বাংলাদেশে নেই। ফলে খালেদা জিয়াকে বাঁচাতে হলে বিদেশে অ্যাডভান্স সেন্টারে নিয়ে চিকিৎসা অতি জরুরি। তাই মানবিক দিক বিবেচনায় খালেদা জিয়াকে দ্রুত বিদেশে চিকিৎসা নেওয়ার সুযোগ দিতে সরকারের প্রতি আহ্বান জানাই।  নতুবা খালেদা জিয়ার কিছু হলে সরকার দায়ী থাকবে।

প্রসঙ্গত, ৭৯ বছর বয়সী বিএনপির চেয়ারপাসন খালেদা জিয়া ডায়াবেটিস, আর্থরাইটিস, উচ্চ রক্তচাপসহ নানা রোগে ভুগছেন। বর্তমানে তিনি লিভার জটিলতায় হাসপাতালে ভর্তি রয়েছেন।