অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

চট্টগ্রামে ড্যাবের মানব বন্ধনে ডা. শাহাদাত হোসেন

0
.

চট্টগ্রাম মহানগর বিএনপির আহবায়ক ডা. শাহাদাত হোসেন বলেছেন, সমকালীন রাজনীতির সবচেয়ে জনপ্রিয় নেতা তারেক রহমান। তাকে মইনুদ্দিন ফখরুদ্দিনের অসাংবিধানিক সরকারের নির্দেশে গ্রেফতারের পর থেকে তার বিরুদ্ধে মিথ্যা অপপ্রচার চালানো শুরু হয়। তারা তারেক রহমানকে নিয়ে নানা চক্রান্তের জাল ছড়ায়। মিথ্যা ও ষড়যন্ত্রমূলক মামলা দিয়ে তাকে হেয় করার জন্য রাষ্ট্রশক্তিকে ব্যবহার করা হয়। অথচ দেশের কোথাও তার বিরুদ্ধে কোনও অভিযোগ বা মামলা ছিল না। সরকারের প্রতিহিংসার শিকার হয়ে তিনি আজ দূর প্রবাসে। কিন্তু তারেক রহমানের কণ্ঠ শুনলেই সরকারের কম্পন শুরু হয়ে যায়। সরকার তারেক রহমানের জনপ্রিয়তাকে ভয় পায়। তাই তারেক রহমান ও তার স্ত্রী ডা. জোবাইদা রহমানের বিরুদ্ধে মিথ্যা মামলায় সাজা দেশে আসতে বাধা প্রদান করছে। কিন্তু মিথ্যা মামলায় সাজা দিয়ে ষড়যন্ত্রকারীরা তাদের রাজনৈতিক অগ্রযাত্রা ঠেকাতে পারবে না। বাংলাদেশের প্রয়োজনেই জনগণ তারেক রহমানকে দেশে ফিরিয়ে আনবে।

তিনি আজ রবিবার (১৩ আগষ্ট) বিকালে নগরীর প্রবর্তক মোড়ে বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান ও ডা. জোবাইদা রহমানকে মিথ্যা মামলায় সাজা দেওয়ার প্রতিবাদে ডক্টরস এসোসিয়েশন অব বাংলাদেশ (ড্যাব) চট্টগ্রাম শাখার মানব বন্ধনে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।

তিনি বলেন, বর্তমান সরকার নির্বাচন ব্যবস্থাকে ধংস করে দিয়েছে। তাদের ক্ষমতার চেয়ার টিকিয়ে রাখার জন্য বাংলাদেশের সবচেয়ে জনপ্রিয় নেতা তারেক রহমানকে মিথ্যা সাজানো মামলায় বার বার সাজা দেওয়া হচ্ছে। আওয়ামী শাসনকে দীর্ঘ করার জন্য তারেক রহমানের বিরুদ্ধে একের পর ষড়যন্ত্র করেই চলছে। তাই একদফার আন্দোলনের মাধ্যমে সরকারের পতন ঘটিয়ে ভোট ও গণতন্ত্রের অধিকার ফিরিয়ে আনতে পেশাজীবি সমাজকে এগিয়ে আসতে হবে।

ড্যাব চট্টগ্রাম জেলার সহ সভাপতি এবং মানববন্ধন উদযাপন কমিটির আহ্বায়ক ডা. কাজী মাহবুব আলমের সভাপতিত্বে ও দপ্তর সম্পাদক এবং মানববন্ধন উদযাপন কমিটির সদস্য সচিব ডা. মোহাম্মদ মইনুদ্দিনের পরিচালনায় বক্তব্য রাখেন ড্যাব চমেক শাখার সভাপতি অধ্যাপক ডা. মো. জসিম উদ্দীন, ড্যাব চট্টগ্রাম মহানগর শাখার সভাপতি অধ্যাপক ডা. মো. আব্বাস উদ্দীন, ড্যাবের উপদেষ্টা ডা. মো. আবুল কালাম, ড্যাব চমেক শাখার সাধারণ সম্পাদক ডা. ফয়েজুর রহমান, চট্টগ্রাম জেলা শাখার সাধারন সম্পাদক ডা. বেলায়েত হোসেন ঢালী, মহানগর ড্যাবের সহ সভাপতি ডা. নুরুল করিম চৌধুরী, চমেক শাখার যুগ্ম সম্পাদক ডা. মিনহাজুল আলম, মহানগর ড্যাবের যুগ্ম সম্পাদক ডা. রানা চৌধুরী, ড্যাব নেতা ডা. নুরুল আবছার খান, ডা. নাজমুল মোরশেদ, ডা. জোনায়েদ রায়হান, ডা. জাহেদুল আলম, ডা. ফাহিম, ডা. আতিকুল ইসলাম প্রমূখ। -প্রেসবিজ্ঞপ্তি।