অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

সাতকানিয়া রোটারি ক্লাব অব চট্টগ্রাম এরিস্টোক্রেটের ত্রাণ বিতরণ

0
.

প্রবল বর্ষণে পাহাড়ী ঢল ও বৃষ্টির কারণে সৃষ্ট বন্যায় ক্ষতিগ্রস্থ চট্টগ্রামের সাতকানিয়া উপজেলার ৫০০ পরিবার পেলো রোটারি ক্লাব অফ চট্টগ্রাম এরিস্টোক্রেটের সহায়তা। শুক্রবার উপজেলার কাঞ্চনা এলাকায় বন্যা দুর্গত এই অসহায় পরিবার গুলোর হাতে ত্রাণ পৌছে দেন ক্লাবের সদস্যরা।

“পাশেই আছি” এই স্লোগানকে সামনে রেখে বন্যা দুর্গত এলাকায় আটকে পড়া লোকদের নৌকার মাধ্যমে বাড়ি বাড়ি গিয়ে সহায়তা পৌছে দেন রোটারেক্টরা। সহায়তার মধ্যে শুকনো খাবার ও কাপড় রয়েছে।

রোটারিয়ান সরোজ বড়ুয়া বলেন পাশেই আছি”এই প্রত্যয়ে আমরা চেষ্টা করেছি কিছু পরিবার কে সহযোগিতা করার, এটা হয়তো খুবই সামান্য কিন্তু তারপরও আমরা সামিল হতে চেয়েছি-মানবতার জন্য, পাশে থাকার জন্য।

বন্যা দুর্গতদের জন্য রোটারেক্টর ভাইদের যাদের চেষ্টা ছিলো অদম্য, যাদের মাধ্যমেই আমরা আমাদের এই ছোট্ট ইচ্ছা টা পরিপূর্ণ করতে পেরেছি, বলেন তিনি।

সার্বিক সহযোগীতায় ছিলেন রোটারি ক্লাব চট্টগ্রাম এরিটোক্রেটের প্রেসিডেন্ট রোটারিয়ান সাদমান সাইকা সেফা ও প্রেসিডেন্ট ইলেক্ট রোটারিয়ান এসএম মুহিবুর রহমান, ভাইস প্রেসিডেন্ট সরোজ বড়ুয়া এতে আরো সহযোগীতা করেন রোটারেক্টর মাহমুদ উল্লাহ, জয় দে, ইলিয়াস উদ্দিন আকাশ, ইকরামুল হক রাজু, ইসলাম রাফি

সাতকানিয়া, লোহাগাড়া ও চন্দনাইশ উপজেলার বিভিন্ন ইউনিয়ন টানা বর্ষণ ও উজানের পানিতে সৃষ্ট বন্যার পানিতে তলিয়ে গেলে পানিবন্দি হয়ে পড়ে লাখ লাখ মানুষ। তিনদিন বন্ধ হয়ে যায় চট্টগ্রাম কক্সবাজার মহাসড়ক। খাবার ও সুপেয় পানির সংকটে পড়েন দুরবর্তী গ্রামের মানুষরা।

-প্রেসবিজ্ঞপ্তি।