অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

কমিউনিটি সাংবাদিকতায় পুরস্কার পেলেন আরাফাত

0
.

অনলাইনভিত্তিক কমিউনিটি সাংবাদিকতায় বিশেষ অবদান রাখায় সম্মাননা স্মারকে ভুষিত হলো বাঁশখালী টাইমসের সম্পাদক আবু ওবাইদা আরাফাত। আল আমিন সংঘের ব্যবস্থাপনা ও মজুমদার ফাউন্ডেশনের সহযোগিতায় অনুষ্ঠিত বেগম রোকেয়া সাখাওয়াত স্বর্ণপদক বৃত্তি ও গুণীজন সংবর্ধনা অনুষ্ঠানে এ পুরস্কার তুলে দেন চট্টগ্রাম জেলা আইনজীবী সমিতির সাবেক সাধারণ সম্পাদক এডভোকেট এএইচএম জিয়া উদ্দিন ও অনুষ্ঠানের আয়োজক জহির উদ্দীন মজুমদার।

সম্প্রতি বাঁশখালী রামদাশহাটস্থ নুরজাহান কনভেনশন হলে অনুষ্ঠিত এই বর্ণাঢ্য আয়োজনে সভাপতিত্ব করেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের সমাজ বিজ্ঞান অনুষদের ডিন প্রফেসর সিরাজ উদ দৌল্লাহ।

প্রধান অতিথি ছিলেন চট্টগ্রাম বিজিএমইএ ইউনিভার্সিটি অব ফ্যাশন এন্ড টেকনোলজির উপাচার্য প্রফেসর ড. ওবায়দুল করিম। বিশেষ বক্তা হিসেবে উপস্থিত ছিলেন সরকারি টিচার্স ট্রেনিং কলেজ চট্টগ্রামের শিক্ষক প্রশিক্ষক ড. শামসুদ্দীন শিশির ও দৈনিক পূর্বদেশের নির্বাহী সম্পাদক একেএম জহিরুল ইসলাম।

উল্লেখ্য,আবু ওবাইদা আরাফাত সম্পাদিত অনলাইন পত্রিকা বাঁশখালী টাইমস ২০১৬ থেকে যাত্রা শুরু করে উপজেলার সার্বিক উন্নয়নে ইতিবাচক ভূমিকা পালন করে আসছে।

বাঁশখালী উপজেলার বৈলছড়ী ইউনিয়নের চেচুরিয়া গ্রামে আবু ওবাইদা আরাফাতের জন্ম। তাঁর পিতা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের (অবঃ) শিক্ষক আশেক এলাহী ও মাতা নয়ীমুল জান্নাত।

আবু ওবাইদা আরাফাত ২০০৬ সাল থেকে লেখালেখি ও সাংবাদিকতার সাথে যুক্ত।  তিনি কিছুদিন দৈনিক পূর্বদেশের সহ সম্পাদক হিসেবে দায়িত্ব পালন করেন।  -প্রেস বিজ্ঞপ্তি