অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

টাইগারপাশে পাহাড় ধসে আটকা পড়া মাইক্রোবাস উদ্ধার, যান চলাচল স্বাভাবিক

0
.

পাহাড়ের বুক ছিঁড়ে যাওয়া বন্দর নগরীর লালখান বাজার-টাইগার পাস সড়কে পাহাড়ের মাটি ধসে পড়ে একটি মাইক্রোবাস আটকা পড়েছে। দুপুর পর্যন্ত বন্ধ ছিল এক পাশের যানবাহন চলাচল।

জানা গেছে, টানা দুইদিনের বৃষ্টির কারণে চট্টগ্রাম মহানগরীর লালখান বাজার-টাইগার পাস সড়কের পাশে শুক্রবার সকালে পাহাড় ধসের ঘটনা ঘটেছে। এ সময় লালখান বাজার থেকে টাইগারপাসগামী সড়কে চলাচলরত একটি মাইক্রোবাস চাপা পড়ে। এর পরপরই সড়কটির একপাশে যানচলাচল বন্ধ হয়ে যায়।

ফায়ার সার্ভিসের আগ্রাবাদ নিয়ন্ত্রণ কক্ষ থেকে বলা হয়, পাহাড় ধসের খবর পেয়ে ঘটনাস্থলে যায় ফায়ার সার্ভিসের দুটি উদ্ধারকারী দল। তারা ধসে পড়া মাটি সড়ক থেকে সরানোর চেষ্টা করছে। তবে বিপরীতমুখী লেনে যানবাহন চলাচল করছে।

.

আগ্রাবাদ ফায়ার সার্ভিসের উপ সহকারী পরিচালক আব্দুর রাজ্জাক বলেন, পাহাড় ধসের খবর পেয়ে ঘটনাস্থলে যায় ফায়ার সার্ভিসের দুটি উদ্ধারকারী দল। তারা ধসে পড়া মাটি সড়ক থেকে সরিয়ে নেয়। বর্তমানে যান চলাচল স্বাভাবিক রয়েছে।

মাইক্রোবাসটির চালক জীবন জানান, সকালে আমি বহদ্দারহাট থেকে গাড়ি নিয়ে আগ্রাবাদ যাচ্ছিলাম। লালখান বাজার থেকে টাইগারপাসের যাওয়ার পথে হঠাৎ করে একটা বিকট শব্দ হয়। দেখি পাহাড় ভেঙে পড়ছে। একটা বিদ্যুতের খুঁটি ভেঙে একটা গাছ দুই টুকরো হয়ে গেছে। এতে আমার গাড়ি চাপা পড়ে। আমি তখন গাড়ি থেকে কোনোমতে বাইরে বেরিয়ে যাই। গাড়িতে আমি একাই ছিলাম।

স্থানীয়রা জানান, লালখান বাজার থেকে টাইগার পাস মোড় পর্যন্ত ৪০০ মিটারের মধ্যে চট্টগ্রাম উন্নয়ন কর্তৃপক্ষ (চউক) এলিভেটেড এক্সপ্রেসওয়ে নির্মাণের কাজ করছে। এ কাজে কয়েকমাস আগে পাহাড় কেটে সড়ক প্রশস্ত করে। এ কারণে বৃষ্টির ভারে পাহাড় ধসের ঘটনা ঘটেছে।