অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

ডেঙ্গুতে মারা গেলেন সিনিয়র সহকারী সচিব ও মেডিকেল শিক্ষার্থী

0

ডেঙ্গু আক্রান্ত হয়ে মারা গেলেন এক সিনিয়র সহকারী সচিব এবং একজন মেডিকেল শিক্ষার্থী। মঙ্গলবার (২৫ জুলাই) সকালে বারডেম হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান বাণিজ্য মন্ত্রণালয়ের সিনিয়র সহকারী সচিব এস. এম নাজিয়া সুলতানা। আট মাসের অন্তঃসত্ত্বা নাজিয়া সুলতানা দুইদিন আগে হাসপাতালে ভর্তি হন।

নাজিয়া সুলতানার মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি। এক শোকবার্তায় তিনি মরহুমার বিদেহী আত্মার মাগফেরাত কামনা এবং শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা জানান।

বাণিজ্যমন্ত্রী শোকবার্তায় বলেন, নাজিয়া সুলতানা অত্যন্ত মেধাবী ও চৌকস কর্মকর্তা ছিলেন। কর্মজীবনের শুরু থেকে সততা ও নিষ্ঠার সাথে দায়িত্ব পালন করেছিলেন উল্লেখ করে মন্ত্রী আরও বলেন, তার অকাল মৃত্যুতে আমরা একজন সৎ ও যোগ্য কর্মকর্তাকে হারালাম।

এদিকে, সোমবার সকালে ডেঙ্গুতে আক্রান্ত হয়ে সাদিয়া রাইসা নামে এক মেডিকেল শিক্ষার্থীর মৃত্যু হয়েছে। রাজধানীর আনোয়ার খান মডার্ন হাসপাতালে মারা যান তিনি। আনোয়ার খান মেডিকেল কলেজের শেষ বর্ষের শিক্ষার্থী রাইসার সাথে চলতি বছরের ১৯ মার্চ টেক্সটাইল ইঞ্জিনিয়ার তানজিমের সঙ্গে বিয়ে হয়।

রাইসার স্বামী তানজিম জানান, গত ১৮ জুলাই ধানমন্ডির ইবনে সিনা হাসপাতালে রাইসার ডেঙ্গু টেস্ট করানো হয়। এতে রেজাল্ট পজিটিভ আসে। প্লাটিলেট কমে যাওয়ায় সঙ্গে সঙ্গে আনোয়ার খান মডার্ন হাসপাতালে রাইসাকে ভর্তি করা হয়। ওই রাতেই তাকে প্লাজমা দেওয়া হয়। পরদিন তার প্লাটিলেট কাউন্টে ৩০০০ আসে। পরে চিকিৎসকরা প্লাজমা না দিয়ে সরাসরি ওষুধ দেন। ২১ জুলাই তার প্লাটিলেট কাউন্টের রেজাল্ট ২১০০০ আসে। ওই দিন ফেসবুকে স্ট্যাটাস দিয়ে রাইসার অবস্থার উন্নতির কথা জানিয়েছিলেন স্বামী তানজিম। কিন্তু সোমবার সকালে না ফেরার দেশে চলে যান রাইসা।

চলতি বছর ডেঙ্গু আক্রান্ত হয়ে দেশে এ পর্যন্ত ১৮৫ জনের প্রাণহানি হয়েছে।