অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

বাড়বকুণ্ডে গভীর পাহাড়ে উদ্ধার হওয়া এরশাদ হত্যার রহস্য উদঘাটন, খুনি গ্রেপ্তার

0
হত্যাকারী মীর হোসেন

জেলার সীতাকুণ্ডের বাড়বকুণ্ড ইউনিয়নের দুর্গম পাহাড় থেকে নুরুল আবসার প্রকাশ এরশাদ (৪২) নামে এক যুবকের লাশ উদ্ধারের ঘটনায় ২৪ ঘন্টার মাথায় হত্যাকারী মীর হোসেন নামে এক আসামীকে গ্রেপ্তার করেছে পুলিশ।

রবিবার (২৩ জুলাই) বিকেলে পাহাড়ে অভিযান চালিয়ে সীতাকুণ্ড থানা পুলিশ মীর হোসেনকে গ্রেপ্তার করেছে বলে জানায় পুলিশ।
এর আগে শনিবার বিকাল ৫টার দিকে বাড়বকুণ্ড পূর্ব পাশে কেএসআরএম কারখানার পিছনে ৬টি পাহাড় ফেলে দুর্গমপাহাড়ের পাদদেশ থেকে এরশাদের লাশটি উদ্ধার করে হয়।

সীতাকুণ্ড থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) তোফায়েল আহমেদ বলেন, এরশাদের লাশ উদ্ধারের পর ঘটনাস্থল থেকে কিছু আলামত উদ্ধার এবং তার পরিবারে দেয়া তথ্যের ভিক্তিতে আমরা অভিযান চালিয়ে মীর হোসেনকে গ্রেপ্তার করেছি। সে আমাদের কাছে হত্যাকাণ্ডের বর্ণনা দিয়েছে এবং বলেছে পূর্ব শক্রুতার জের ধরে এরশাদকে হত্যা করেছে কয়েকজন মিলে। তদন্তের স্বার্থে এখনই বাকী আসামীদের নাম প্রকাশ করা যাচ্ছে না। আজ সোমবার তাকে আদালতে তোলা হবে সেখানে ১৬৪ ধারায় জবানবন্দি দিতে রাজী হয়েছে।

নিহত এরশাদ একজন মাদক ব্যবসায়ী বলে জানায় পুলিশ ও স্থানীয়রা। তার বিরুদ্ধে থানায় একাধিক মামলা রয়েছে। এরশাদকে কে বা কারা কুপিয়ে ও নির্যাতন করে খুন করে রেখে পাহাড়ের পাদদেশে কলা বাগানে ফেলে দেয় বলে তাদের ধারণা।

উল্লেখ্য শনিবার (২২ জুলাই) বিকালে বাড়বকুণ্ড নতুন পাড়া গ্রামের দুর্গম পাহাড়ে নিজের কলাবাগানে হত্যাকাণ্ডের শিকার হন এরশাদ। পরে তার লাশ উদ্ধার করে পুলিশ। নিহত এরশাদ একজন মাদক ব্যবসায়ী বলে জানায় পুলিশ ও স্থানীয়রা। তার বিরুদ্ধে থানায় একাধিক মামলা রয়েছে।
নিহত এরশাদ উপজেলার বাড়বকুণ্ড ইউনিয়নের নতুন পাড়া গ্রামের নুর বক্সের ছেলে।