অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

নগরীতে ডেঙ্গুর প্রকোপ বেড়ে যাওয়ায় জামায়াতের উদ্বেগ প্রকাশ

0
.

চট্টগ্রাম নগরীতে ডেঙ্গুর প্রকোপ বেড়ে যাওয়ায় উদ্বেগ প্রকাশ করে এ বিষয়ে দ্রুত কার্যকরী পদক্ষেপ গ্রহণের দাবি জানিয়ে চট্টগ্রাম মহানগরী জামায়াত।

গণমাধ্যমে দেয়া বিবৃতি বাংলাদেশ জামায়াতে ইসলামীর কেন্দ্রীয় নির্বাহী পরিষদ সদস্য, সহকারী সেক্রেটারি জেনারেল ও চট্টগ্রাম মহানগরীর আমীর মুহাম্মদ শাহজাহান এ উদ্বেগের কথা জানান।

আজ বুধবার গণমাধ্যমে প্রেরিত এক বিজ্ঞপ্তিতে তিনি বলেন, চট্টগ্রাম শহরে ডেঙ্গুর প্রকোপ দিন দিন বাড়ছে। এ থেকে রক্ষাপাওয়ার জন্য সিটিকর্পোরেশন ও সংশ্লিষ্ট কর্তৃপক্ষেও উল্লেখযোগ্য কোনোকার্যক্রম দেখা যাচ্ছে না। এরই মধ্যে রবিবার নগরীর বহদ্দারহাট ও চান্দগাঁও আবাসিক এলাকায় এডিস মশার লার্ভা খুঁজে পেয়েছেন স্বাস্থ্য বিভাগের কীটতত্ত্ববিদরা, যা যথেষ্ট উদ্বেগজনক।

তিনি বলেন, দেশে এডিসমশাবাহিত রোগ ডেঙ্গুতে আক্রান্তহয়ে গত বছর দেশের ইতিহাসে সর্বোচ্চ ২৮১ জনের মৃত্যু হয়েছিল। কিন্তু এ বছর অর্ধেক শেষ হওয়ার আগেই বিগত সকল বছরের রেকর্ড ভেঙেছে ডেঙ্গুতে আক্রান্ত ও মৃতের সংখ্যায়। এ কারণে নগরবাসীকে তিনি ডেঙ্গুর বিস্তার রোধে সতর্কতা ও সচেতনতা অবলম্বন করার আহ্বান জানান। পাশাপাশি জ্বরহলেই অবহেলা না কওে চিকিৎসকের পরামর্শ নিয়ে ডেঙ্গু পরীক্ষাকরার এবং একই সাথে নিজেদেও বাসা-বাড়িএবং এর আশপাশ পরিষ্কার-পরিচ্ছন্ন রাখার জন্য অনুরোধ করেন।

বিবৃতিতে তিনি গুরুত্বপূর্ণ এই বিষয়ে সিটি কর্পোরেশন কর্তৃপক্ষে উদাসীনতায়হতাশা ব্যক্ত কওে অনতিবিলম্বে অগ্রাধিকার ভিত্তিতে মশানিধন কার্যক্রম জোরদার ও প্রয়োজনীয় পদক্ষেপ নেয়ার দাবি জানান।

পাশাপাশি ডেঙ্গুর বিস্তার রোধে জেলা সিভিল সার্জন কার্যালয়ের তৎপরতা আরো বাড়ানোর পাশাপাশি নগরীর সরকারি ও সিটি কর্পোরেশন পরিচালিত হাসপাতালের স্বাস্থ্যসেবারমান বৃদ্ধিও আহ্বান জানান।  -প্রেসবিজ্ঞপ্তি।