অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

দেশ জাতি ও মুসলিম বিশ্বের শান্তি কামনার মধ্য দিয়ে চট্টগ্রামে অনুষ্ঠিত হল ঈদ জামাত

0
.

জাতি ও মুসলিম বিশ্বের শান্তি কামনার মধ্য দিয়ে বন্দরনগরী চট্টগ্রামে প্রথম ও প্রধান ঈদের জামাত অনুষ্ঠিত হয়েছে।

নগরীর দামপাড়াস্থ জমিয়তুল ফালাহ জাতীয় মসজিদ ময়দানে ঈদের প্রথম ও প্রধান জামাত অনুষ্ঠিত হয়েছে ।

এতে ইমামতি করেন জমিয়তুল ফালাহ মসজিদের খতিব মাওলানা সৈয়দ আবু তালেব মোহাম্মদ আলাউদ্দীন আল কাদেরী।

আজ বৃহস্পতিবার (২৯ জুন) সকাল ৮টায় অনুষ্ঠিত চট্টগ্রামের প্রধান ঈদ জামাতে নামাজ আদায় করেন শিক্ষা উপমন্ত্রী ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেল, বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা ও সাবেক মন্ত্রী মীর মো. নাছির উদ্দিন, চট্টগ্রাম সিটি করপোরেশনের সাবেক মেয়র ও নগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আ জ ম নাছির উদ্দীন, জাতীয় পার্টির প্রেসিডিয়াম সদস্য সোলায়মান আলম শেঠ, সাবেক মেয়র ও জাতীয় পার্টির নেতা মাহমুদুল ইসলাম চৌধুরীসহ নগরীর বিভিন্ন পর্যায়ের রাজনৈতিক ও সামাজিক নেতৃবৃন্দ। নামাজ ও খুতবা শেষে দেশ ও দেশের মানুষের কল্যাণে বিশেষ দোয়া ও মোনাজাত করা হয়।

.

অপরদিকে, চট্টগ্রাম জেলা প্রশাসনের ব্যবস্থাপনায় ও চট্টগ্রাম কেন্দ্রীয় ঈদ জামাত কমিটির উদ্যোগে নগরীর এম এ আজিজ স্টেডিয়াম সংলগ্ন জিমনেসিয়াম মাঠে অনুষ্ঠিত হয়েছে ঈদ জামাত। ঈদ জামাতে ইমামতি করেন বাইতুশ শরফ আদর্শ কামিল মাদ্রাসার সাবেক প্রিন্সিপ্যাল মাওলানা অধ্যক্ষ ড. সাইয়েদ মুহাম্মদ আবু নোমান। এছাড়া, চট্টগ্রাম সিটি করপোরেশনের নগরীর ৪১টি ওয়ার্ডে পৃথক পৃথক ঈদ জামাত অনুষ্ঠিত হয়েছে সংশ্লিষ্ট ওয়ার্ড কাউন্সিলরদের ব্যবস্থাপনায়।

চট্টগ্রাম লালদীঘি শাহী জামে মসজিদ, হজরত শেখ ফরিদ ঈদগাহ মসজিদ, সুগন্ধা আবাসিক এলাকা জামে মসজিদ, চকবাজার সিটি করপোরেশন জামে মসজিদ, জহুর হকার্স মার্কেট জামে মসজিদ, দক্ষিণ খুলশী আবাসিক এলাকা জামে মসজিদ, আরেফিন নগর কেন্দ্রীয় কবরস্থান জামে মসজিদ, সাগরিকা গরুর বাজার জামে মসজিদ, মা আয়েশা সিদ্দিকী চসিক জামে মসজিদে সকাল সাড়ে ৭টায় ঈদ জামাত অনুষ্ঠিত হয়েছে।