অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

সাদার্ন টেলেন্ট অ্যাওয়ার্ড প্রতিযোগিতার গ্রান্ড ফিনালে অনুষ্ঠিত

0
সেরা তিন এর সাথে আমন্ত্রিত অতিথিরা।

‘ক্যাম্পাস তারকার খোঁজে’ একাডেমিক শিক্ষার পাশাপাশি সহঃশিক্ষা কার্যক্রমের মাধ্যমে বিভিন্ন ক্ষেত্রে শিক্ষার্থীদের প্রতিভা বিকাশের লক্ষ্যে সাদার্ন ইউনিভার্সিটি বাংলাদেশে উদ্যোগে চতুর্থ বারের মতো অনুষ্ঠিত হলো সাদার্ন টেলেন্ট অ্যাওয়ার্ড প্রতিযোগিতা ২০১৬।

গত ১৯ জানুয়ারি নগরীর মেহেদীবাগ ক্যাম্পাসে প্রতিযোগিতার গ্রান্ড ফিনালেতে চ্যাম্পিয়ন হওয়ার গৌরব অর্জন করেন আইন বিভাগের শিক্ষার্থী আফিয়া ওয়াসিমা। দ্বিতীয় ও তৃতীয় হয়েছেন আইন বিভাগের জুলিয়েট জোয়ান টোসকানো ও ফার্মাসি বিভাগের মুক্তা মজুমদার।

গ্রান্ড ফিনালেতে অংশগ্রহণকারি সেরা ছয় এর সাথে অতিথিরা।

প্রতিযোগিতার ফাইনালে উপস্থিত থেকে অংশগ্রহণকারি শিক্ষার্থীদের উদ্বুদ্ধ করেন সাদার্ন ইউনিভার্সিটির উদ্যোক্তা ও প্রতিষ্ঠাতা সরওয়ার জাহান, উপ উপাচার্য অধ্যাপক প্রকৌশলী এম আলী আশরাফ, ড. ইসরাত জাহান, অধ্যাপক হাসিনা জাকারিয়া, বিভিন্ন অনুষদের ডিন ও উপদেষ্টা, রেজিস্ট্রার, শিক্ষকবৃন্দ ও কর্মকর্তাগণসহ শিক্ষার্থীরা। বিচারক হিসেবে ছিলেন নাট্যজন প্রদীপ দেওয়ানজী , নাট্যাভিনেত্রী সাবিরা সুলতানা বীণা ও নৃত্যশিল্পী অনন্যা বড়ুয়া।

সাদার্ন টেলেন্ট অ্যাওয়ার্ডে প্রতিযোগিরা আবৃত্তি, গান, নাচ, অভিনয়, সাধারণ জ্ঞান ও ম্যাজিকসহ বিভিন্ন বিষয়ের উপর তাদের দক্ষতা প্রদর্শন করেন। প্রতিযোগিতার পরিকল্পনা ও সার্বিক তত্ত্বাবধানে ছিলেন সাধারণ শিক্ষা বিভাগের প্রধান ড. শাখাওয়াত উল্লাহ চৌধুরী। প্রতিযোগিতায় ২৫০ জন শিক্ষার্থী অংশগ্রহণ করে। প্রথম রাউন্ডে ১০০ জন প্রতিযোগি ইয়েস কার্ড পেয়ে দ্বিতীয় রাউন্ডের জন্য নির্বাচিত হন ।

তৃতীয় রাউন্ড শেষে ১০০ প্রতিযোগির মধ্যে গ্রান্ড ফিনালে লড়ার টিকিট পান সেরা ছয় জন। গ্রান্ড ফিনালেতে সেরা ছয় থেকে প্রথম, দ্বিতীয় ও তৃতীয় নির্বাচিত হন। পরে আমন্ত্রিত অতিথিরা বিজয়ীদের মাঝে সনদপত্র ও ট্রফি তুলে দেন।