অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

চলন্ত বাসে ধর্ষণচেষ্টা: প্রাণ দিয়ে ইজ্জত বাঁচালেন নারী পোষাক শ্রমিক

0
.

ময়মনসিংহের ভালুকায় ‘ধর্ষণ থেকে বাঁচতে’ চলন্ত বাস থেকে লাফ দেওয়া নারী পোশাক শ্রমিকের মৃত্যু হয়েছে। আজ রবিবার (১৮ জুন) সকাল ১১টার দিকে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়।

নিহত ৩৮ বছর বয়সি মোছা. শামছুন্নাহার (৩৮) দুই সন্তানের জননী।

কোতোয়ালী মডেল থানার ওসি শাহ কামাল আকন্দ বলেন, শামছুন্নাহারের লাশ ময়নাতদন্তের জন্য ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালের মর্গে রাখা হয়েছে।

এ ঘটনায় জড়িত বাসটির চালক ও সহকারীসহ ৩ জনকে গ্রেপ্তার করেছে পুলিশ।  তারা হল- বাসচালক মো. রকিব (২১), সহযোগী মো. আরিফ (২০) ও সুপারভাইজার আনন্দ দাস।

জানা গেছে, গত শুক্রবার (১৬ জুন) রাত সাড়ে ৯টার দিকে শামছুন্নাহার ‘মাওনা রিদিশা গার্মেন্টসে’ কাজ শেষে বাসে করে ভালুকায় ফিরছিলেন। সিড স্টোর এলাকায় বাসের সব যাত্রী নেমে গেলে এই সুযোগে চালক ও তার সহকারীরা মিলে তাকে ধর্ষণের চেষ্টা করে।

সম্ভ্রম বাঁচাতে তিনি চলন্ত বাস থেকে লাফ দেন। স্থানীয়রা তাকে উদ্ধার করে প্রথমে একটি ক্লিনিকে ভর্তি করায়। সেখানে অবস্থার অবনতি হলে রাতেই শামছুন্নাহারকে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়া হয়।

এরপর তার পরিবার থানায় অভিযোগ করলে পুলিশ চালকসহ ৩ জনকে গ্রেপ্তার করে।

ভালুকা মডেল থানার ওসি কামাল হোসেন বলেন, ঘটনার পর অভিযান চালিয়ে বাসসহ চালক রাকিব হোসেন, সহকারি আরিফ হোসেন এবং আনন্দ দাশকে গ্রেপ্তার করা হয়।