অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

১৯ বছর পর হাটহাজারীতে স্কুলছাত্রী ধর্ষণ মামলার আসামী করিম গ্রেপ্তার

0
.

চট্টগ্রামের হাটহাজারীতে স্কুলছাত্রীকে ধর্ষণ মামলার এক আসামীকে ১৯ বছর পর গ্রেপ্তার করেছে র‌্যাব।। গ্রেপ্তার মো. আব্দুল করিম হাটহাজারী থানার ধলই এলাকার খাইরুল বশরের ছেলে।

গতকাল (৭ জুন) বুধবার গোপন খবরের ভিক্তিতে হাটহাজারীর চেয়ারম্যান ঘাটা এলাকায় অভিযান পরিচালনা করে র‌্যাব-এর একটি টিম তাকে গ্রেপ্তার করে।

আজ বৃহস্পতিবার (৮ জুন) সকালে র‌্যাব-৭ এর সিনিয়র সহকারী পরিচালক মো.নুরুল আবছার এই তথ্য নিশ্চিত করেন।

র‌্যাব জানায়, ঘটনার শিকার কিশোরী স্থানীয় একটি বালিকা বিদ্যালয়ের নবম শ্রেণির ছাত্রী ছিলেন। বিদ্যালয়ে আসা-যাওয়ার পথে করিম তাকে প্রেমের প্রস্তাব দিত এবং বিভিন্নভাবে উত্ত্যক্ত করত। কিশোরী এই প্রস্তাবে রাজি না হওয়ায় করিম তাকে অপহরণ করে নিয়ে যাওয়ার হুমকি দিত। ২০০৪ সালের ২৬ অক্টোবর সকালে বিদ্যালয়ে যাওয়ার উদ্দেশ্যে বাড়ি থেকে বের হলে পূর্বপরিকল্পিতভাবে করিম ও কয়েকজন সহযোগি তাকে অপহরণ করে অজ্ঞাত স্থানে নিয়ে গিয়ে ধর্ষণ করে। পরবর্তীতে ধর্ষক করিম তাকে নির্জন জায়গায় ফেলে রেখে পালিয়ে যায়। এ ঘটনায় কিশোরীর পিতা আবদুল জলিল বাদী হয়ে হাটহাজারী থানায় অপহরণ ও ধর্ষণ মামলা দায়ের করেন।
মো. নুরুল আবছার জানান, অপহরণ ও ধর্ষণ মামলা হওয়ার পর থেকে আসামি মো.আব্দুল করিম গ্রেফতার এড়াতে আত্মগোপনে চলে যায়। মামলার তদন্ত কর্মকর্তা তদন্ত শেষে আসামি করিমের বিরুদ্ধে আদালতে প্রতিবেদন দাখিল করেন। আদালত বিচার কার্যক্রম চলাকালে করিমের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করেন।