অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

তার ছিঁড়ে পড়ে মারা যাওয়া রিকশাচালকের পরিবারকে ৫ লাখ টাকা দেয়ার সরকারী আশ্বাস

0
.

চট্টগ্রামে বিদ্যুতের তার ছিঁড়ে পড়ে নিহত রিকশাচালক জাহেদ আলীর (২৮) পরিবারকে সরকারের পক্ষ থেকে দেয়া হবে ৫ লাখ টাকা। এছাড়া তার পরিবারে চাকুরি করার মত উপযুক্ত কেউ থাকলে তাকে বিদ্যুৎ বিভাগে দেয়া হবে চাকুরি।

আজ মঙ্গলবার (১৬ মে) বিকেলে গণমাধ্যমকে বিষয়টি নিশ্চিত করেছেন চট্টগ্রাম জেলা প্রশাসক (ডিসি) আবুল বাশার মো. ফখরুজ্জামান।

জেলা প্রশাসক জানান, এ বিষয়ে বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ প্রতিমন্ত্রী নসরুল হামিদ প্রয়োজনীয় নির্দেশনা দিয়েছেন। তিনি আরও জানান, টাকার পাশাপাশি ভুক্তভোগীর পরিবারে যোগ্য কেউ থাকলে চাকরি দেয়া হবে। বিদ্যুৎ বিভাগের আওতাধীন হয়ত কোনো কোম্পানিতে চাকরির ব্যবস্থা হতে পারে।
জেলা প্রশাসক আরও জানান, পিডিবি চেয়ারম্যানের সঙ্গে যোগাযোগ করার চেষ্টা করছি। হয়ত উনার সঙ্গে কথা বলে দুয়েকদিনের মধ্যে কাজ হয়ে যাবে। পিডিবি থেকে এসব টাকা দেয়া হবে।

উল্লেখ্য- গত রবিবার (১৪ মে) সকাল সাড়ে ৯টার দিকে থানার অক্সিজেন মোড় এলাকায় প্রচন্ড বাতাসের কারণে হঠাৎ বৈদ্যুতিক তার ছিঁড়ে পড়ে রিকশাচালক মো. জাহেদের উপর। এতে তিনি আগুনে দগ্ধ হন। পরবর্তীতে ঘটনাস্থলে ফায়ার সার্ভিসের কর্মীরা এসে গুরুতর আহত অবস্থায় তাকে উদ্ধার করে চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) হাসপাতালে ভর্তি করে। সেখানে চিকিৎসাধীন থাকা অবস্থায় তার মৃত্যু হয়।

জাহেদ আলীর বাড়ি রংপুর লালমনিরহাটের জেলার আদিতমারী উপজেলার পলাশি ইউনিয়নে। তিনি চট্টগ্রাম নগরের অক্সিজেনের ট্যানারি বটতল এলাকায় থাকেন।