অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

নগরীতে গ্যাসের বাজারে কৃত্রিম সংকট, ৫ দোকানে ৪১ হাজার টাকা জরিমানা

0
.

চট্টগ্রাম মহানগরীতে গত ৩ দিন ধরে তীব্র গ্যাসের সংকট দেখা দিয়েছে। এ সংকটকে পূঁজি করে অসাধু ব্যবসায়ী সিন্ডিকেট গ্যাস সিলিন্ডার এর কৃত্রিম সংকট তৈরি করছে। সে সাথে দ্বিগুণ তিনগুণ দাম বাড়িয়ে দিয়েছে রাইস কুকার, ইনডাকশন চুলা ও ইনফ্রারেড চুলার। ফলে কয়েতকদিন ধরে নগরবাসীর সীমাহীন দুর্ভোগ বেড়েছে।

এমন পরিস্থিতিতে অভিযোগ পেয়ে অভিযানে নামেন চট্টগ্রাম জেলা প্রশাসনের ভ্রাম্যমান আদালত। আজ সোমবার সকালে নগরীর লাভলেইন, জুবলী রোড়, এনায়েত বাজার, রেয়াজউদ্দিন বাজার নগরীর গোলাম রসুল মার্কেটে অভিযান চালিয়ে ৫ ব্যবসা প্রতিষ্ঠানকে ৪১ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

চট্টগ্রাম জেলা প্রশাসনের এর নির্বাহী ম্যাজিস্ট্রেট প্রতীক দত্ত এই অভিযানে নেতৃত্ব দেন। তিনি জানান, ঘূর্ণিঝড় মোখার এর কারণে কক্সবাজারে মহেশখালী এলএনজি টার্মিনাল বন্ধ হয়ে যায়। এ কারণে চট্টগ্রাম অঞ্চলে গ্যাস সরবরাহ বন্ধ থাকে। এই সুযোগকাজে লাগিয়ে বিভিন্ন গ্যাস ও রান্না করার সামগ্রীর দাম বাড়িয়ে দিয়েছে ব্যবসায়ীরা।

নগরবাসীর অভিযোগ পেয়ে আজ আজ ১৫ তারিখ সকাল ১১ টায় অভিযান শুরু করি। এসময় লাভ লেনের হাবিব ট্রেডার্সে ১০ হাজার টাকা, এনায়েত বাজার মোড়ে যে এস ট্রেডিং কে ২০ হাজার টাকা এবং আরিফ ট্রেডার্সকে ৫ হাজার টাকা জরিমানা করা হয়। এরপর নগরীর গোলাম রসুল মার্কেটে ইনডাকশন চুলা ও রাইস কুকারের দাম বেশী রাখায় দুটি দোকানকে ৬ হাজার টাকা জরিমানা করা হয়েছে এবং মার্কেট কমিটি সহ সকল দোকানদারদের সতর্ক করা হয়েছে। অসাধু ব্যবসায়ীদের বিরুদ্ধে অভিযান অব্যাহত থাকবে।