অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

কীর্তনখোলা নদীতে ট্যাংকারে বিস্ফোরণে সীতাকুণ্ডের যুবক ফারদিন নিহত

0
.
.

বরিশালের কীর্তনখোলা নদীতে তেলবাহী ট্যাংকারে ইঞ্জিন রুমে বিস্ফোরণে সীতাকুণ্ডের যুবক মোহাম্মদ ফারদিন আরাফাত স্বাধীন (২২) সহ ২ জন নিহত হয়েছে।

এ ঘটনায় তার বাবা জাহাজের চীফ ড্রাইভার কুতুবউদ্দিনও আহত হন। তাকে উদ্ধার করে প্রথমে বরিশাল শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে এবং সেখান থেকে ঢাকা বার্ণ ইউনিট হাসপাতালে ভর্তি করা হয়েছে।

নিহত স্বাধীন তার বাবার কাছে বেড়াতে গিয়েছিল। তাদের বাড়ি সীতাকুণ্ড উপজেলার কুমিরা ইউনিয়নের নিউ রাজাপুর গ্রামে।

আজ বৃহস্পতিবার (১১ মে) বিকাল পৌনে ৫টার দিকে কীর্তনখোলা নদীতে নোঙর করে রাখা এমটি ইবাদি-১ জাহাজে এ দুর্ঘটনা ঘটে।

একই ঘটনায় বাবুল কান্ত্রি দাস (৬০) নামে আরো একজন নিহত হন।

.
আহত জাহাজের চীফ ড্রাইভার কুতুবউদ্দিন

বিষয়টি নিশ্চিত করেছেন নিহত স্বাধীন এর মামা সোনাইছড়ি ইউনিয়নের ২নং ওয়ার্ডের সাবেক সদস্য মোঃ ফোরকান উদ্দিন। তিনি জানান এমটি ইবাদি-১ জাহাজটি চট্রগ্রাম থেকে সাড়ে তিন লাখ লিটার পেট্রোল ও ১০ লাখ লিটার ডিজেল নিয়ে দুইদিন আগে বরিশালে যায়। বরিশালের মেঘনা তেলের ডিপোতে এই তেল (বৃহস্পতিবার) খালাশ করার কথা ছিল। সে অনুযায়ী স্টাফরা ইঞ্জিন রুমে যায়। এর কিছুক্ষণ পর বিকট শব্দে সেখানে বিস্ফোরণ ঘটে। এঘটনায় কুতুবউদ্দিন ছাড়াও আহত হন জাহাজের দ্বিতীয় ড্রাইভার রুবেল, কামাল। কাশেম নামে অপর আর একজন নিখোঁজ রয়েছেন।

পারিবারিক সুত্রে জানা যায়, নিহত স্বাধীন আগামী কয়েকমাস পর জাহাজে চাকরী নিয়ে ব্রাজিলে যাওয়ার কথা ছিল। এদিকে মোহাম্মদ ফারদিন আরাফাত স্বাধীনের মৃত্যুতে এলাকায় শোকেরছায়া নেমে আসে।