অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

বান্দরবানের দুর্গম পাহাড়ে গুলিতে ৩ উপজাতী নিহত

0
নিহত ৩ যুবক।

পার্বত্য জেলা বান্দরবানের রোয়াংছড়ির উপজেলার দুর্গম পাহাড়ি পাইক্ষ্যং পাড়ায় সশস্ত্র সন্ত্রাসীদের গুলিতে ৩ উপজাতি যুবক নিহত হয়েছে।

আজ সোমবার (৮ মে) দুপুরে এ সন্ত্রাসী হামলার ঘটনা ঘটে।

নিহতরা হল- পাথাং বম, নেমথাং বম ও লম লিয়ান বম।

নিহতদের লাশ পুলিশ ও সেনাবাহিনী উদ্ধার করে রোয়াংছড়ি থানায় নিয়ে গেছে। নিহতদের সবার বাড়ি রোয়াংছড়ির রানিন পাড়ায়। এরা তিনজনই ভাড়ায় চালিত মোটরসাইকেল চালক বলে জানা গেছে। হামলায় আহত হয়েছেে একজন। তার নাম মানসার বম।

বান্দরবানের পুলিশ সুপার মোঃ তারিকুল ইসলাম জানিয়েছেন, সকালে পাইখ্যং পাড়া এলাকায় গোলাগুলি হয়েছে এমন খবর পেয়ে সেখানে সেনাবাহিনী ও পুলিশ গেলে সেখান থেকে তিনজনের গুলিবিদ্ধ লাশ উদ্ধার করে।

গত ৭ মে একই এলাকায় সন্ত্রাসীদের গুলিতে ৮ জন নিহত হয়েছিল। এ ঘটনার এক মাসের মাথায় আবারও তিনজনকে গুলি করে হত্যার ঘটনায় এলাকায় জনমনে আতঙ্ক দেখা দিয়েছে।

এদিকে স্থানীয়রা জানিয়েছেন সকালে রনিন পাড়া, পাইখ্যং পাড়া সহ আশেপাশের এলাকার লোকজন রোয়াংছড়ি বাজারে আসার পথে তাদের একদল সশস্ত্র অস্ত্রধারী সন্ত্রাসী গুলিবর্ষণ করে। এ সময় মানসার বম নামের ভাড়ায় চালিত এক মোটরসাইকেল চালক আহত হয়। পরে তিনজনের লাশ পড়ে থাকতে দেখে স্থানীয়রা পুলিশে খবর দেয়। বিকেলে সেনাবাহিনী ও পুলিশ গিয়ে লাশ উদ্ধার করে নিয়ে এসেছে। এদিকে এ ঘটনার পর ওই এলাকার তিনটি পাড়ার দেড় শতাধিক লোকজন আতঙ্কে পালিয়ে নিরাপদ জায়গায় চলে গেছে। সেখানে সেনাবাহিনী টহল জোরদার করেছে।

কারা এই ঘটনা ঘটিয়েছে তা এখনো জানা না গেলেও স্থানীয়রা বলছেন ইউপিডিএফ গণতান্ত্রিক দলের সশস্ত্র সদস্যরা সকাল থেকে পাইখ্যং পাড়া এলাকায় অবস্থান করে গুলি চালিয়েছে। কুকিচিন ন্যাশনাল ফ্রন্ট কে এন এফ তাদের ফেসবুক পেইজে এ ঘটনার জন্য ইউপিডিএফ গণতান্ত্রিক কে দায়ী করেছে।