অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

চট্টগ্রামের সাবেক পুলিশ কর্মকর্তা ও স্ত্রীর বিরুদ্ধে দুদকের মামলা দায়ের

0
.

জ্ঞাত আয়-বহির্ভূত সম্পদ অর্জন ও তথ্য গোপনের অভিযোগে চট্টগ্রামের অবসরপ্রাপ্ত এক পুলিশ কর্মকর্তা ও তাঁর স্ত্রীর বিরুদ্ধে মামলা করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

মামলার আসামীরা হলেন- চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশে (সিএমপি)’র সাবেক সহকারী কমিশনার এ বি এম শাহাদাত হোসেন মজুমদার ও তার স্ত্রী রাজিয়া সুলতানা চৌধুরী।

দুদক চট্টগ্রামের সহকারী পরিচালক এনামুল হক বাদী হয়ে তাদের বিরুদ্ধে ১ কোটি ৮৮ লাখ টাকার জ্ঞাত আয়-বহির্ভূত সম্পদ অর্জন এবং সম্পদবিবরণীতে তথ্য গোপনের অভিযোগ এ মামলা দায়ের করেন।

আজ সোমবার দুপুরে বিষয়টি গণমাধ্যমকে নিশ্চিত করেন তিনি।

মামলায় উল্লেখ করা হয়, ২০১৯ সালের ২৯ সেপ্টেম্বর সম্পদের তথ্য দুদকে দাখিল করেন এই দম্পতি। কিন্তু এ বি এম শাহাদাত হোসেন ১৮ লাখ ৩২ হাজার ৫২২ টাকার সম্পদ অর্জনের তথ্য গোপন করেন। এ ছাড়া তাঁর মালিকানাধীন মার্কেটের নির্মাণ ব্যয় কম দেখিয়ে ৬৮ লাখ ১৮ হাজার ২৮৭ টাকা মূল্যের সম্পদ অসংগতিপূর্ণভাবে অর্জন করেছেন। এছাড়া তাঁর স্ত্রী রাজিয়া সুলতানা চৌধুরী ২৭ লাখ ১ হাজার ৮০৪ টাকা মূল্যের সম্পদ অর্জনের তথ্য গোপন করেছেন। পাশাপাশি ৭৫ লাখ ২৬ হাজার ৪৪৮ টাকা মূল্যের সম্পদ অবৈধভাবে অর্জন করেছেন।

ফেনীর ফুলগাজী থানার বাসিন্দা এ বি এম শাহাদাত হোসেন মজুমদার সহকারী পুলিশ সুপার হিসেবে অবসরে নেন। চট্টগ্রাম মহানগরীর হালিশহর চুনা ফ্যাক্টরী এলাকায় তাঁর বাড়ি ও মার্কেট রয়েছে।

দুদক চট্টগ্রামের উপ-পরিচালক মো. নাজমুচ্ছাদাত জানান, প্রাথমিক তদন্তে সম্পদের তথ্য গোপন করা এবং জ্ঞাত উৎস থেকে অবৈধভাবে অর্থ অর্জনের প্রমাণ মিলেছে। তাই ওই দম্পতির বিরুদ্ধে পৃথক দুটি মামলা হয়েছে।