অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

দেওয়ানহাটে টায়ারের গুদামে আগুন নিয়ন্ত্রণে, রেল চলাচল স্বাভাবিক

0

চট্টগ্রামের দেওয়ানহাট এলাকার ঢাকা-চট্টগ্রাম রেল রুটের পাশে অবস্থিত টায়ারের গুদামে লাগা আগুন নিয়ন্ত্রণে এসেছে। একইসঙ্গে স্বাভাবিক হয়েছে এই রুটের ট্রেন চলাচল।

আজ শনিবার (২৯ এপ্রিল) দুপুর সোয়া দুইটার দিকে আগুন নিয়ন্ত্রণে আসে।

এর আগে শনিবার (২৯ এপ্রিল) বেলা পৌনে ১টার দিকে এ আগুন লাগে। এ কারণে চট্টগ্রাম স্টেশনে কোনো ট্রেন প্রবেশ করতে বা বের হতে পারেনি।

প্রত্যক্ষদর্শীরা জানায়, অগ্নিকাণ্ডের অল্প কিছুক্ষণের মধ্যেই আগুনের লেলিহান শিখা দাউ দাউ করে জ্বলতে থাকে। এ সময় বিপুল পরিমাণ কালো ধোয়া দেখা যায়।

আগ্রাবাদ ফায়ার সার্ভিস নিয়ন্ত্রণ কক্ষ সূত্রে জানা গেছে, ফায়ার সার্ভিসের বিভিন্ন স্টেশনের ১১ ইউনিটের চেষ্টায় টায়ার গুদামের আগুন নিয়ন্ত্রণে এসেছে। আগুন লাগার কারণ এবং ক্ষয়ক্ষতির পরিমাণ তাৎক্ষণিকভাবে জানা সম্ভব হয়নি।

চট্টগ্রাম ফায়ার সার্ভিসের জ্যেষ্ঠ কর্মকর্তা এনামুল হক জানান, ‘আমরা দুপুর ১২টা ৪৫-এর দিকে আগুন লাগার খবর পেয়ে তৎক্ষণাৎ আমাদের দুটি ইউনিট ঘটনাস্থলে পৌঁছে আগুন নিয়ন্ত্রণে কাজ শুরু করে। ‘পরবর্তী সময়ে বায়েজিদ, চন্দনপুরা ও নন্দনকানন স্টেশন থেকে আরও কয়েকটি ইউনিট আগুন নিয়ন্ত্রণে যোগ দেয়। এখন মোট ১১টি ইউনিট আগুন নিয়ন্ত্রণে কাজ করছে।’ দেড়ঘন্টা চেষ্টার পর আগুন নিয়ন্ত্রণে আসলেও এখনো ঘটনাস্থলে কাজ করছে ফায়ার সার্ভিস।

চট্টগ্রাম রেলওয়ে স্টেশনের মাস্টার জাফর আলম জানান, ঢাকা থেকে আসা সোনার বাংলা আগুনের কারণে স্টেশনে ঢুকতে পারেনি। এছাড়া মার্শাল ইয়ার্ড থেকে আসা বিজয় ও মহানগর এক্সপ্রেসও আটকা পড়ে। তবে আগুন নিয়ন্ত্রণে আসার পর রেল যোগাযোগ স্বাভাবিক হয়েছে।