অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

বঙ্গোপসাগরে সাঙ্গু গ্যাস ফিল্ডের সরঞ্জাম চুরি, ১৬ জন আটক

0
.

বঙ্গোপসাগরে অবস্থিত সাঙ্গু গ্যাস ফিল্ডের স্ট্রাকচার ও পাইপসহ বিভিন্ন গুরুত্বপূর্ণ মালামাল চুরির সময় ১৬ জনকে হাতেনাতে আটক করেছে কোস্ট গার্ড।

আজ শুক্রবার (২৮ এপ্রিল) বাহিনীটির সদর দফতর থেকে এ তথ্য নিশ্চিত করা হয়।

আটককৃতরা হলো- নুরুল ইসলাম (৪০), মারুফ (২৫), সাদেক (২৮), তাসিব (১৯), সজীব (১৮), হামিদ (৩৩), মফিজ (২৫), সোহেল (২৭), সোহরাব (৪৩), বাবুল (৩৮), মুন্না (৩৫), তানভীর (৩৪), তুহিন (২৭), বাবু (২৯), সিদ্দিক (৪০) ও জসিম (৫০)।

কোস্ট গার্ড সদর দফতরের মিডিয়া কর্মকর্তা লেফটেন্যান্ট কমান্ডার আব্দুর রহমান বলেন, বেশকিছু দিন ধরে একটি চক্র সাঙ্গু গ্যাস ফিল্ডের মালামাল চুরি করে আসছিল। আজ ভোরে গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে তাদের ১৬ জনকে হাতেনাতে আটক করা হয়।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে আটককৃতরা জানিয়েছে, দীর্ঘদিন ধরেই তারা বঙ্গোপসাগরে অবস্থিত সাঙ্গু গ্যাস ফিল্ডের মালামাল চুরি করে আসছে। এসব মাল তারা চট্টগ্রামের ভাটিয়ারীতে স্ক্র্যাপ হিসেবে বিক্রি করত।

তিনি আরও বলেন, বঙ্গোপসাগরে অবস্থিত সাঙ্গু গ্যাস ফিল্ড বাংলাদেশের একটি রাষ্ট্রীয় সম্পদ। তবে বেশকিছু দিন ধরে একটি চক্র এই রাষ্ট্রীয় সম্পদ বিনষ্ট করার চেষ্টা করে আসছে।

তারা স্বীকার করে বেশকিছু দিন ধরে সাঙ্গু গ্যাস ফিল্ডের স্ট্রাকচার ও গুরুত্বপূর্ণ পণ্য চুরির সঙ্গে জড়িত। এসব পণ্য তারা চট্টগ্রামের ভাটিয়ারীতে স্ক্র্যাপ হিসেবে বিক্রি করতো।

আটক চোরদের পরবর্তী ব্যবস্থা গ্রহণের জন্য পতেঙ্গা মডেল থানায় হস্তান্তর করা হয়েছে বলে জানান কোস্টগার্ডের এ কর্মকর্তা।