অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

কক্সবাজার ও চকরিয়া পৃথক সড়ক দুর্ঘটনায় শ্রমিক লীগ নেতাসহ ২ জন নিহত

0
ছবি: পূজন সেন, বোয়ালখালি।

কক্সবাজারে পৃথক সড়ক দুর্ঘটনায় এক শ্রমিকলীগ নেতাসহ ২ জন নিহত ও ৫ জন আহত হয়েছেন। বৃহস্পতিবার কক্সবাজার সদর এবং চকরিয়া-মহেশখালি সড়কের বাটাখালীস্থ রুহুল কাদের মিয়ার কাচারী এলাকায় এসব দুর্ঘটনা ঘটেছে।

নিহতরা হলেন, কক্সবাজার জেলা  শ্রমিক লীগের শ্রম বিষয়ক সম্পাদক খুরশেদ আলম ও গরু ব্যবসায়ি আবদুল মামুন (৩৫)।

পুলিশ ও স্থানীয় সুত্রে জানাগেছে,  বেলা ১১টা ৫০ মিনিটে দিকে কক্সবাজার শহরের কলাতলী মোড়ের উঠনী এলাকায় মোটর সাইকেল ও মিনি পিকআপের মুখোমুখি সংঘর্ষে খুরশেদ আলম নামে এক শ্রমিক লীগ নেতা মারা যান। তার বাড়ি সদর উপজেলার ঝিলংজা ইউনিয়নের দরগা এলাকায়।

প্রত্যক্ষদর্শী সূত্র জানায়, মোটর সাইকেলে চড়ে বাড়ি যাওয়ার পথে উঠনী এলাকায় বিপরীত দিক থেকে আসা একটি মিনি পিকআপের সঙ্গে খুরশেদের মুখোমুখি সংঘর্ষের ঘটনা ঘটে। এতে ঘটনাস্থলেই খুরশেদ আলমের মৃত্যু হয়। গুরুতর আহত অবস্থায় মোটর সাইকেলের অপর আরোহীকে হাসপাতালে নেওয়া হয়েছে।

এদিকে এর আগে সকাল ১০ টার দিকে কক্সবাজারের চকরিয়া-মহেশখালী সড়কে সিএনজি টেক্সী ও ম্যাজিক গাড়ির মুখোমুখি সংঘর্ষে আবদুল মামুন (৩৫) নামের এক গরু ব্যবসায়ী নিহত হয়েছে। এঘটনায় সিএনজি চালকসহ আরও ৪যাত্রী আহত হয়েছে।

আহতদের অবস্থা আশংকাজনক হওয়ায় তাদের চট্টগ্রামে মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে ।
নিহত আবদুল মামুন চট্টগ্রাম জেলার বোয়ালখালী উপজেলার পশ্চিম গুনদন্ডি এলাকার নোয়াব আলী সওদাগরের ছেলে।
আহতরা হলেন-চট্টগ্রামের বোয়াখালীর পূর্ব গুনদন্ডির মৃত আবদুর রশিদের ছেলে ুজসিম উদ্দিন (৩৫), একই উপজেলার পশ্চিম গুনদন্ডির বদি আলম (৫৫), পেকুয়া উপজেলার মগনামা এলাকার মনুর আলীর ছেলে এমতাজুল হক (৫০), মহেশখালী উপজেলার বড় মহেশখালীর মৃত সাদেক আলীর ছেলে মো.শফি (৫০) এবং সিএনজি চালক বদরখালীর বাজার পাড়া এলাকার কামাল উদ্দিন মেম্বারের ছেলে নুর হোসেন (২২)।

প্রত্যক্ষদর্শীরা জানান, বৃহস্পতিবার সকাল ১০ টার দিকে যাত্রীবাহি সিএনজি চকরিয়া থানা রাস্তার মাথা এলাকা থেকে ইলিশিয়া যাচ্ছিল। সিএনজি টেক্সীটি বাটাখালী রুহুল কাদের মিয়ার ঘাটা এলাকায় পৌছলে বিপরীত দিক থেকে আসা ম্যাজিক গাড়ির সাথে মুখোমুখি সংঘর্ষ হলে ঘটনাস্থলে মারা যায় আবদুল মামুন। এসময় সিএনজি চালকসহ অপর চার যাত্রী গুরুতর আহত হয়।

আমাদের বোয়ালখালি প্রতিনিধি পূজন সেন জানান, আহতদের উদ্ধার করে প্রথমে চকরিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়। পরে তাদের অবস্থা আশংকাজনক হওয়ায় তাদের চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে আনা হয়েছে। নিহত এবং আহতদের ৩ জনের বাড়ী চট্টগ্রামের বোয়ালখালী উপজেলায়।

চকরিয়া থানা এসআই গোবিন্দ চন্দ্র দাশ দুর্ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন এবং নিহতের লাশ পরিবারের কাছে হস্তান্তরের প্রক্রিয়া চলছে।