অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

মানবিক কাজের জন্য মালয়েশিয়ার আন্তর্জাতিক পুরস্কার পাচ্ছেন ফারাজ করিম

0
.

দুর্যোগে ক্ষতিগ্রস্থ অসহায় মানুষের পাশে থেকে মানবিক সহায়তার জন্য আন্তর্জাতিক স্বীকৃতি পাচ্ছেন ফারাজ করিম চৌধুরী।  তাকে মালয়েশিয়া ইন্টারন্যাশনাল আইকনিক অ্যাওয়ার্ড দেয়ার ঘোষণা এসেছে।

আগামী ৩০ এপ্রিল মালয়েশিয়ার রাজধানী কুয়ালামপুরে জাতয়ি ফুটবল ষ্টেডিয়ামে মানবিক নেতা করুন আওয়ামী লীগ নেতা ফারাজ করিম চৌধুরীর হাতে এই অ্যাওয়ার্ড তুলে দেবেন মালয়েশিার প্রধান মন্ত্রী আরোয়ার বিন ইব্রাহিম।

তরুন আওয়ামী লীগ নেতা ফারাজ করিম চৌধুরীর এই অর্জন আন্তজাতিক ভাবে তার মানবিক কাজ স্বৃীকৃত বলে জানান সেন্ট্রঅর বয়েজ অব রাউজানের সভাপতি সাইদুল ইসলাম।

মানবিক তরুণ ফারাজ করিম চৌধুরী রাউজানের এক বনেদি পরিবারে জম্মগ্রহন করেন। তরুন আওয়ামী লীগ নেতা ফারাজ করিম চৌধুরী রাউজানের গহিরা বক্সে আলী চৌধুরী বাড়ীর বাসিন্দ্বা রাউজান থেকে পর পর চর বার নির্বাচিত সংসদ সদস্য রেলপথ মন্ত্রনালয় সর্ম্পকিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি এবি এম ফজলে করিম চৌধুরীর পুত্র।

তরুন আওয়ামী লীগ নেতা ফারাজ করিম চৌধুরীর দাদা মহেুম একে এম ফজলুল কবির চৌধুরী পুর্ব পকিস্তান প্রাদেশিক পরিষদের বিরোধী দলীয় নেতা ছিলেন। রাজনৈতিক পরিবারে জম্ম গ্রহন কারী ফারাজ করিম চৌধুরী লন্ডনে লেখপড়া শেষ করে দেশে এসে সমাজের অবহেলিত মানুষের সহায়তার কাজ করে যাচ্ছেন । ফারাজ করিম চৌধুরী রাউজানে দরিদ্র পরিবারের ছেলে মেয়েদের লেখপড়া, দরিদ্র পরিবারের সদস্যদের ঋণ মুক্ত করার কাজে সহায়তা প্রদান করে আসছে।

করোনার প্রার্দুভাব চলাকালে কর্মহীন হাজার হাজার মানুষকে খাদ্র সামগ্রী প্রদান, করোনায় আক্রান্ত রোগীদের চিকিৎসা সেবা প্রদানকারী চিকিৎসক ও স্বাস্থ্যকর্মী, আইন শৃংখলা রক্ষা বাহিনীর সদস্যদের রমজানে ইফতারী ও সেহেরীর খাওয়ার দেওয়া। পরবর্তী সিলেটের ভয়াবহ বন্যায় ক্ষত্রিগ্রস্থ অসহায় পরিবারকে খাদ্র সামগ্রী, কোরবানীর মাংস বিতরন, নতুন করে ঘর নির্মান করে দেয় মানবিক এই নেতা ফারাজ করিম চৌধুরী।

চট্টগ্রমের সীতাকুন্ডে ভয়াবহ আগ্নিকান্ডে ক্ষতিগ্রস্থ পরিবারদেও সহায়তা প্রদান করেন ফারাজ করিম চৌধুরী। তুরস্কে ভয়াবহ ভুমিকম্পে ক্ষতিগ্রস্থ অসহায় মানুষের পাশে তুরক্সে গিয়ে ফারাজ করিম চৌধুরী ভুমিকম্পে মৃত্যুবরন করা ব্যক্তিদের দাফনের কাপড়, ক্ষতিগ্রস্থ পরিবারেরর সদস্যদের খাবার, ঔষধ, পোষাক, কম্বল প্রদান করে। সম্প্রতি ঢাকায় বঙ্গবাজারে ও ঢাকার নিউ মার্কেটে ভয়াবহ অগ্নিকান্ডে ক্ষতিগ্রস্থ ব্যবসায়ীদের পাশে অবস্থান নিয়ে তাদের সহায়তা প্রদান করেন তরুন আওয়ামী লীগ নেতা ফারাজ করিম চৌধুরী ।