অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

সাড়ে তিন লাখ ইয়াবা ও নগদ টাকাসহ গ্রেফতার ৫

0

কক্সবাজারে পৃথক অভিযান চালিয়ে সাড়ে তিন লাখ ইয়াবা এবং দুই লাখ ৮৩ হাজার টাকাসহ পাঁচ মাদক কারবারিকে আটক করেছে র‍্যাব।

আজ শনিবার (১৫ এপ্রিল) দুপুরে র‍্যাব-১৫ কক্সবাজার ব্যাটালিয়ন কার্যালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে এ তথ্য জানান অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল সাইফুল ইসলাম সুমন।

শুক্রবার ও শনিবার পৃথক সময়ে চট্টগ্রাম জেলার সাতকানিয়া রাস্তারমাথা, বান্দরবানের নাইক্ষ্যংছড়ি উপজেলার ঘুমধুম এবং কক্সবাজার সদর উপজেলার খরুলিয়া এলাকায় এ অভিযান চালানো হয়েছে বলে জানান র‍্যাবের এ কর্মকর্তা।

লেফটেন্যান্ট কর্নেল সাইফুল বলেন, ‘শুক্রবার রাত ১০টার দিকে চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়কের সাতকানিয়া উপজেলার রাস্তারমাথা এলাকায় র‍্যাব একটি অস্থায়ী চৌকি স্থাপন করে বিভিন্ন যানবাহনে তল্লাশি শুরু করে। এক পর্যায়ে কক্সবাজারের দিক থেকে আসা সন্দেহজনক একটি পিকআপ দেখতে পেয়ে থামান র‍্যাব সদস্যরা। এ সময় গাড়িটিতে বিশেষ কৌশলে লুকানো অবস্থায় ৩ লাখ ইয়াবা এবং নগদ ২২ হাজার টাকা উদ্ধার করা হয়। এতে জড়িত সন্দেহে আবু হানিফ (৩৬) নামে গাড়ির চালককে আটক করা হয়েছে।

এদিকে, শুক্রবার বিকালে বান্দরবানের নাইক্ষ্যংছড়ি উপজেলার ঘুমধুম ইউনিয়নের আজোখাইয়া নামক এলাকা পৃথক এক অভিযানে ২০ হাজার ইয়াবাসহ দুই মাদক কারবারিকে আটক করা হয়েছে বলে জানান র‍্যাবের এ ব্যাটালিয়ন অধিনায়ক।

আটক দুজন হলো– নাইক্ষ্যংছড়ি উপজেলার ঘুমধুম ইউনিয়নের আজোখাইয়া এলাকার বাসিন্দা নুর মোহাম্মদ (৪২) ও আক্তার কামাল (৪৫)।

এ বিষয়ে লেফটেন্যান্ট কর্নেল সাইফুল বলেন, ‘শুক্রবার বিকালে নাইক্ষ্যংছড়ির ঘুমধুম ইউনিয়নের আজোখাইয়া এলাকায় মাদকের চালান লেনদেনের জন্য কিছু লোক অবস্থান করছে– এমন খবরে র‍্যাবের একটি দল অভিযান চালায়। এতে ঘটনাস্থলে পৌঁছলে সন্দেহজনক তিন-চার জন লোক দৌড়ে পালানোর চেষ্টা চালায়। পরে ধাওয়া দিয়ে দুই জনকে আটক করা সম্ভব হলেও অন্যরা পালিয়ে যায়। এ সময় আটকদের সঙ্গে থাকা ছোট একটি ব্যাগে পাওয়া যায় ২০ হাজার ইয়াবা।

অন্যদিকে, শনিবার ভোর রাত সাড়ে ৩টায় কক্সবাজার সদর উপজেলার ঝিলংজা ইউনিয়নের খরুলিয়া এলাকার নয়াপাড়ায় পৃথক আরেকটি অভিযানে ৩০ হাজার ইয়াবা এবং মাদক বিক্রির নগদ দুই লাখ ৬১ হাজার ৬০০ টাকাসহ মা-মেয়েকে আটক করা হয়েছে বলে জানিয়েছেন র‍্যাবের এ কর্মকর্তা।

এ ঘটনায় আটকরা কক্সবাজার সদর উপজেলার ঝিলংজা ইউনিয়নের খরুলিয়া এলাকার নয়াপাড়ার বাসিন্দা।

র‌্যাব কর্মকর্তা সাইফুল বলেন, ‘শনিবার ভোর রাতে কক্সবাজার সদর উপজেলার খরুলিয়া এলাকায় জনৈক ব্যক্তি নিজের বাড়িতে মাদকের চালান মজুত রেখে দীর্ঘদিন ধরে কেনাবেচা করছে– এমন খবরে র‍্যাব সদস্যরা অভিযান চালান। এ সময় সন্দেহজনক বসতঘরটিতে তল্লাশি চালিয়ে ৩০ হাজার ইয়াবা এবং মাদক বিক্রির নগদ দুই লাখ ৬১ হাজার ৬০০ টাকা উদ্ধার করা হয়। ঘরে থাকা মা-মেয়েকে র‍্যাব সদস্যরা আটক করেন।’

আটকদের বিরুদ্ধে সংশ্লিষ্ট থানায় মামলা দায়ের করা হয়েছে বলে জানান তিনি।