অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

সরকার অস্ত্রের মুখে মানুষের সকল অধিকার কেড়ে নিয়েছে : শামীম

0
.

বিএনপির কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক মাহবুবের রহমান শামীম বলেছেন, মুক্তিযোদ্ধারা একটি গণতান্ত্রিক বাংলাদেশ প্রতিষ্ঠার লক্ষ্যে এবং সবার সমান সুযোগ তৈরির জন্যই দেশ স্বাধীন করেছিলেন। কিন্তু বর্তমান জবরদখলকারী সরকার অস্ত্রের মুখে মানুষের সকল অধিকার কেড়ে নিয়েছে। বাংলাদেশ অর্থনৈতিক ও রাজনৈতিকভাবে সংকটকাল পার করছে। আওয়ামী লীগ সরকার অর্থনৈতিকভাবে দেশকে পঙ্গু করে দিয়েছে। এমনিতে সবকিছুর দাম বাড়তি, এরমধ্যে আবার নতুন করে সারের দাম বাড়িয়েছে। এর ফলে সবকিছুর দাম আবারো বাড়বে। পরিবহন ভাড়া বাড়বে। কৃষকের খরচ বাড়বে। সরকার দেশের অর্থনীতিকে ফোকলা করে দিয়েছে।

তিনি আজ শুক্রবার (১৪ এপ্রিল) বিকালে কর্ণফুলি উপজেলার ক্রসিং মোড়স্থ মেগা কনভেনশন হলে কর্ণফুলি উপজেলা বিএনপির আলোচনা সভা ও ইফতার মাহফিলে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।

তিনি বলেন, যেই তত্ত্বাবধায়ক সরকারের বিধান বেগম খালেদা জিয়া সংবিধানে যুক্ত করেছিলেন সেই বিধান এই সরকার বাতিল করেছে। আজকে সরকারের বিরুদ্ধে কথা বললেই ডিজিটাল নিরাপত্তা আইনের মাধ্যমে নির্যাতন করা হচ্ছে। বিনা ওয়ারেন্টে গ্রেফতার করে দিনের পর দিন কারাগারে রাখা হচ্ছে। সাংবাদিকদের হয়রানি করছে। বিএনপির ৩৫ লাখ নেতাকর্মীর বিরুদ্ধে মিথ্যা মামলা দিয়েছে। অসংখ্য নেতাকর্মীকে গ্রেফতার করেছে। তাই এর থেকে মুক্তি পেতে আসুন সবাই মিলে ঐক্যবদ্ধভাবে আন্দোলনে ঝাঁপিয়ে পড়ি। এই সরকারকে বাধ্য করতে হবে বিএনপির ১০ দফা দাবি মানতে।

কর্ণফুলি উপজেলা বিএনপির আহ্বায়ক ও জেলা বিএনপির সদস্য এস এম মামুন মিয়ার সভাপতিত্বে ও সদস্য সচিব হাজী মো. উসমানের পরিচালনায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন দক্ষিণ জেলা বিএনপির সদস্য এড এস এম ফোরকান। বক্তব্য রাখেন উপজেলা বিএনপির যুগ্ম আহ্বায়ক আব্দুল গফুর মেম্বার, আব্দুল কাদের সুজন, সোলায়মান দৌলতী, দক্ষিণ জেলা স্বেচ্ছাসেবক দলের সদস্য সচিব জমির উদ্দীন মানিক, শ্রমিকদলের সদস্য সচিব ডা. মহসিন খান তরুণ, মহানগর কৃষক দলের সদস্য মো. আজম খান, বড়উঠান ইউনিয়ন বিএনপির সভাপতি ইদ্রিস হায়দার নয়ন, চরলক্ষ্যা ইউনিয়ন বিএনপির সভাপতি এটিএম হানিফ, চর পাথরঘাটা বিএনপির সভাপতি শেখ আহম্মদ মেম্বার, শিকলবাহা ইউনিয়ন বিএনপির সদস্য সচিব আবু তাহের, চর লক্ষ্যা বিএনপির সাধারণ সম্পাদক মনির মুন্সী, বড়উঠান ইউনিয়ন বিএনপির সাধারন সম্পাদক এস এম ফারুক হোসাইন, চরপাথরঘাটা ইউনিয়ন বিএনপির সদস্য সচিব সেলিম খাঁন, জেলা যুবদলের সহ সভাপতি সালেহ জহুর, দফ্তর সম্পাদক মামুনুর রশীদ, জেলা কৃষক দলের যুগ্ম আহবায়ক শফিউল করিম শফি, স্বেচ্ছাসেবক দলের যুগ্ম আহবায়ক মাঈনুদ্দীন মনির, উপজেলা যুবদলের আহবায়ক নুরুল ইসলাম মেম্বার, মো. কায়সার, সেচ্ছাসেবক দলের আহবায়ক মো. ফারুক, যুবদলের সাবেক সদস্য সচিব জাহেদুল ইসলাম, সেচ্ছাসেবক দলের সদস্য সচিব দিদারুল আলম, জাসাসের আহবায়ক ইদ্রিস মানিক, উলামাদলের আহবায়ক মো. ইকরাম, দক্ষিণ জেলা ছাত্রদল নেতা কামরুদ্দীন সবুজ, কলেজ ছাত্রদল নেতা মো. হারুনুর রশীদ, উপজেলা ছাত্রদল নেতা শাখাওয়াত হোসেন মিশু, ফরহাদুল ইসলাম হৃদয় প্রমুখ।  প্রেসবিজ্ঞপ্তি