অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

বোয়ালখালীতে বাস-অটোরিকশা সংঘর্ষে আরও একজনের মৃত্যু

0

বোয়ালখালী (চট্টগ্রাম) প্রতিনিধি:

চট্টগ্রামের বোয়ালখালীতে বাস ও সিএনজিচালিত অটোরিকশার মুখোমুখি সংঘর্ষে মো. আকতার হোসেন জনি (২৪) নামে আরও একজনের মৃত্যু হয়েছে। এ নিয়ে দুর্ঘটনায় নিহতের সংখ্যা ৬ জনে দাঁড়িয়েছে।  মৃত জনি অটোরিকশাটির চালক ছিলেন বলে জানা গেছে।

আজ শুক্রবার বিকেলে (১৪ এপ্রিল) নগরীর একটি বেসরকারি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় জনির মৃত্যু হয়। জনি পটিয়া উপজেলার পশ্চিম মনসা বাদামতল এলাকার নুরুল হাকিমের ছেলে।

এর আগ বৃহস্পতিবার (১৩ এপ্রিল) রাতে নিহত যাত্রী মো. করিমের স্ত্রী রোকসানা আকতার বাদী হয়ে বোয়ালখালী থানায় মামলাটি করেন।

এতে আসামি করা হয়েছে বাসচালক জাকির হোসেনকে (৩০)। ওই মামলায় তাকে গ্রেফতার দেখিয়ে শুক্রবার (১৪ এপ্রিল) সকালে আদালতে পাঠানো হয়েছে। জাকির নেত্রকোনা জেলার মদন থানার গোবিন্দ ইউনিয়নের মোবারক বাড়ির আবদুল হাশেমের ছেলে।

জনির মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেছেন নিহতের স্বজন মিজানুর রহমান। তিনি বলেন, গতকাল ঘটনাস্থল থেকে গুরুতর আহত জনিকে উদ্ধার করে প্রথমে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করানো হয়। এরপর সেখান থেকে পরে নগরীর বেসরকারী ট্রিটমেন্ট হাসপাতালে ভর্তি করানো হয়। আজ বিকেল সাড়ে ৪টার দিকে সেখানে চিকিৎসাধীন অবস্থায় জনির মৃত্যু হয়।

এর আগে গতকাল বৃহস্পতিবার সকাল সাড়ে ৮টার দিকে উপজেলার আরাকান মহাসড়কের রায়খালী এলাকায় নেত্রকোনাগামী (ময়মনসিংহ–ব–১১–০১৭৬) বাসের সাথে সিএনজিচালিত অটোরিকশা (চট্টগ্রাম থ–১৪–৮১৮৪)র মুখোমুখি সংঘর্ষের ঘটনা ঘটে।

এতে ঘটনাস্থলে চারজন এবং হাসপাতালে নেওয়ার পথে আরো একজনের মৃত্যু হয়। আজ শুক্রবার বিকেলে চিকিৎসাধীন অবস্থায় সিএনজি চালক জনির মৃত্যু হলে এ ঘটনায় মৃতের সংখ্যা বেড়ে ৬ জনে দাঁড়ায়।

পুলিশ ও প্রত্যক্ষদর্শীরা জানান, বাসটি নেত্রকোনা থেকে বুধবার ভক্তদের নিয়ে বোয়ালখালী উপজেলা হাওলা দরবারের ওরশে এসেছিল। বৃহস্পতিবার সকালে বাসটি ভক্তদের নিয়ে গন্তব্যে ফিরে যাচ্ছিল।

কালুরঘাট সেতু দিয়ে বড় যানবাহন চলাচল বন্ধ থাকায় সেটি পটিয়ার দিকে রওনা দেয়। বাসটি আরাকান মহাসড়কের রায়খালী এলাকায় পৌঁছালে অপর দিক থেকে আসা অটোরিকশার সাথে মুখোমুখি সংঘর্ষ হয়।

এদিকে এ দুর্ঘটনায় বৃহস্পতিবার (১৩ এপ্রিল) রাতে বোয়ালখালী থানায় একটি মামলা দায়ের করেন ঘটনাস্থলে নিহত অটোরিকশা যাত্রী পোস্টমাস্টার আব্দুল করিমের স্ত্রী রোকসানা।

সড়ক পরিবহন আইনে দায়ের করা এ মামলায় পুলিশ বাস চালক জাকির হোসেনকে আদালতে পাঠানোর কথা জানিয়েছেন বোয়ালখালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আবদুর রাজ্জাক।

গ্রেফতার জাকির নেত্রকোনা জেলার মদন থানার গোবিন্দ ইউনিয়নের মোবারক বাড়ির আবদুল হাশেমের ছেলে।