অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

কক্সবাজার থেকে আসা তরুণীর পেটের ভেতর ৩২৪০ পিস ইয়াবা

0
.

নোয়াখালী জেলা প্রতিনিধি:

নোয়াখালীর বেগমগঞ্জ উপজেলার ফেনী-নোয়াখালী আঞ্চলিক মহাসড়কের ইয়ারপুর এলাকায় অভিযান চালিয়ে সীমা আক্তার (২২) নামে এক তরুণীকে আটক করেছে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদফতর। পরে তার পেটের ভেতর করে বিশেষ কায়দায় বহন করা তিন হাজার ২৪০ পিস ইয়াবা উদ্ধার করা হয়।

মঙ্গলবার (১১ এপ্রিল) দুপুরে তার বিরুদ্ধে সুধারাম মডেল থানায় মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে মামলা দায়ের করে কারাগারে পাঠানো হয়েছে। সীমা আক্তার কক্সবাজারের টেকনাফের হোয়াইটকং ইউনিয়নের সাতঘরিয়া পাড়া গ্রামের ফকির আহমদের মেয়ে ও ইসমাইল হোসেন প্রকাশ শাহ আলমের স্ত্রী।

মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদফতরের তথ্যমতে, কক্সবাজারের টেকনাফ থেকে ইয়াবা নিয়ে নোয়াখালী সদরের বিনোদপুর এলাকার উদ্দেশে ওই তরুণী আসেন। তথ্য পেয়ে সোমবার রাতে ফেনী-নোয়াখালী আঞ্চলিক মহাসড়কের ইয়ারপুর এলাকায় তল্লাশি চৌকি বসানো হয়। এ সময় চট্টগ্রাম থেকে মাইজদীর উদ্দেশে ছেড়ে আসা বাঁধন পরিবহনের একটি বাসে তল্লাশি চালানো হয়। ওই বাস থেকে সীমা আক্তার নামের ওই তরুণীকে তার শিশু সন্তানসহ আটক করা হয়।

পরে তার সঙ্গে থাকা ব্যাগ ও শরীরে তল্লাশি চালিয়ে কোন প্রকার মাদকদ্রব্য না পেয়ে তাকে জিজ্ঞাসাবাদ করলে স্বীকার করেন, তার পেটের মধ্যে ইয়াবা রয়েছে। পরে তাকে মাইজদীর একটি প্রাইভেট হাসপাতালে এনে এক্স-রের মাধ্যমে নিশ্চিত হয়ে চিকিৎসকের সহযোগিতায় ওষুধ সেবনের মাধ্যমে ৭২টি প্যাকেটে ইয়াবা জব্দ করা হয়, প্রতি প্যাকেটে ৪৫পিস করে মোট ৩২৪০ পিস ইয়াবা পাওয়া গেছে।

জেলা মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদফতরের সহকারী পরিচালক মোহাম্মদ আবদুল হামিদ বিষয়টি নিশ্চিত করে জানান, সীমা আক্তার বিশেষ কায়দায় পেটে করে টেকনাফ থেকে ইয়াবা এনে জেলার বিভিন্ন স্থানে বিক্রি করেন। ইয়াবার চালানটি বিনোদপুরের এক ব্যবসায়ীর কাছে হস্তান্তর করতে নোয়াখালীতে আসে। সীমা ও বিনোদপুরের ওই ব্যবসায়ীর বিরুদ্ধে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে মামলা করা হয়েছে।