অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

মিরসরাইয়ে বসতঘরে লাগা আগুনে পুড়ে মরলো প্রতিবন্ধি নারী

0

চট্টগ্রামের মিরসরাইয়ে চুলা থেকে ঘরে আগুন লেগে পুড়ে অঙ্গার হয়েছেন ফরিদা পারভিন (৫০) নামের এক নারী।

সোমবার (১০ এপ্রিল) বিকাল সাড়ে ৩টার সময় উপজেলার ওয়াহেদপুর ইউনিয়নের ৬ নং ওয়ার্ডের মধ্যম ওয়াহেদপুর গ্রামের করম আলী ভূঁইয়ার বাড়িতে মর্মান্তিক দুর্ঘটনা ঘটে।

নিহত ফরিদা ওই বাড়ির মৃত শামসুল হকের মেয়ে।

খবর পেয়ে এলাকাবাসী গিয়ে আগুন নিয়ন্ত্রণে নিয়ে আসে।

এদিকে বোন (ফরিদার) মৃত্যু কোনোভাবে মেনে নিতে পারছেন না ছোট ভাই মজনু। বারবার বিলাপ করতে করতে ভেঙ্গে পড়ছেন।

অগ্নিকাণ্ডের ঘটনা জানার পর মিরসরাই থানা পুলিশ ঘটনাস্থলে গেলে পরিবারের কারও কোনো অভিযোগ না থাকায় একটি অপমৃত্যু মামলা দায়ের সিদ্ধান্ত নেয়।

স্থানীয় শরিফ সবুজ বলেন, সোমবার বিকালে আমরা কয়েকজন মিলে কমলদহ বাজার এলাকায় বসে আড্ডা দিচ্ছিলাম। এসময় শুনতে পেলাম করম আলী ভূঁইয়া বাড়ির আলী আজগর মজনু ভাইয়ের ঘরে আগুন লেগেছে। দ্রুত এসে আমরা আগুন নিয়ন্ত্রণে আনি। কিন্তু ততক্ষণে ফরিদা পারভিন পুড়ে অঙ্গার হয়ে মৃত্যুবরণ করেন।

সবুজ আরও বলেন, ফরিদা পারভিন শারিরীক প্রতিবন্ধি ছিলেন। বিয়ে না হওয়া তিনি বাবার বাড়িতে ভাইয়ের ঘরে বসবাস করতেন। ঘটনার দিন বিকাল সাড়ে ৩টার দিকে পাশ্ববর্তী তার ভাইয়ের রান্না ঘরের চুলা থেকে আগুনের সূত্রপাত হয়। এসময় ফরিদা ঘরের মধ্যে খাটের ওপর ঘুমানো অবস্থায় আগুনে পুড়ে অঙ্গার হয়ে মৃত্যুবরণ করেন।

নিহত নারীর ছোট ভাই আলী আজগর মজনু বলেন, ঘটনার সময় আমি বাজারে ছিলাম। বাড়ি থেকে খবর পাই যে, আমার রান্নাঘর থেকে আগুন লেগেছে। মুহূর্তের মধ্যে আগুনের লেলিহান শিখা পাশের ঘরে ছড়িয়ে যায়। যেখানে আমার আপা ঘুমিয়ে ছিলেন। আপা (ফরিদা পারভিন) শারিরীকভাবে অক্ষম ছিলেন। এ জন্য আগুন লাগার পর ঘর হতে বের হতে পারেননি। এই বলে তিনি অজ্ঞান হয়ে মাটিতে পড়ে যান।

মিরসরাই থানার অফিসার ইনচার্জ (ওসি) মো. কবির হোসেন বলেন, দগ্ধ নারী শারিরীক প্রতিবন্ধী হওয়ার কারণে চুলা থেকে সমগ্র ঘরে আগুন ছড়িয়ে যাওয়ায় ঘর থেকে বের হতে পারেননি। পরিবারের কারও কোনো অভিযোগ না থাকায় থানায় একটি অপমৃত্যু মামলা দায়েরের প্রস্তুতি চলছে।