অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

মরণব্যাধি ক্যান্সারে ধুকছে যুবদলের মঞ্জু, পাশে নেই নেতারা!

0
মরণ ব্যাধি ক্যান্সারে আক্রান্ত যুবদল নেতা মঞ্জুর আলম মঞ্জু।

ছবিতে যাকে দেখতে পাচ্ছেন তিনি চট্টগ্রাম দক্ষিণ জেলা যুবদলের যুগ্ম সম্পাদক মঞ্জুর আলম মঞ্জু। এক সময়ে মিটিংয়ে মিছিলে রাজপথ কাঁপানো এই নেতা এখন হাসপাতালের বেডে শুয়ে মৃত্যুর প্রহর গুনছেন।

ইতোমধ্যে চিকিৎসকদের পরীক্ষা নিরীক্ষা করে জানিয়েছেন মরণ ব্যাধি ক্যান্সার তার দেহে বাসা বেঁধেছে। অনেকটা হঠাৎ করেই জানা গেছে লিভার ক্যান্সারে আক্রান্ত মঞ্জু। তার ফুসফুস বেশিরভাগই অকেজো। চিকিৎসকদের ধারণা কঠিন এই রোগ থেকে মঞ্জুর বেঁচে থাকা অনেকটা ক্ষীন। তারপরও কথায় আছে রাখে আল্লাহ মারে কে। সৃষ্টি কর্তা চাইলে মৃত্যুর মুখ থেকেও ফিরে এসেছে এমন নজীর আছে। এই ভরসায় অন্তত একদিন, একঘন্টা কিংবা এক মিনিট বাঁচার আকুতি এই সাহসী যুবদল নেতা।

দীর্ঘ প্রায় এক মাস ধরে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালের ১৬ নং ওয়ার্ড়ে চিকিৎসাধীন আছেন মঞ্জু। ব্যায় বহুল এ চিকিৎসায় প্রয়োজনীয় অর্থ যোগান দিতে ব্যর্থ হচ্ছে তার পরিবার ও স্বজনরা। পরিবারে আশা ভরসা হয়তো বিদেশে নিয়ে উন্নত চিকিৎসা দিলে নিতি আবার ভালো হয়ে উঠবেন। তার জন্য প্রয়োজন বিশাল আংকের টাকা। যা তার পরিবারে পক্ষে ব্যায় করা সম্ভব না।

অথচ এই মঞ্জু এক সময় নেতা কর্মী ও দলের পিছনে লাখ লাখ টাকা ঢেলেছেন। অথচ তার বিপদে আজ তার দল পাশে নেই। দক্ষিণ জেলা বিএনপির পদধারী কতিপয় নেতারা ক্যান্সার আক্রান্ত মঞ্জুর খোঁজ খবরও নেয় নি, সাহায্য দুরে থাক। মঞ্জুর ঘনিষ্ট্যজন ও সহকর্মীরা জানিয়েছেন মত্যুর পথযাত্রী এই যুবদল নেতাও দলীয় কোন্দলের শিকার। ফলে যে দলের জন্য জীবন বাজি হামলা মামলার শিকার হয়েছেন সে দলের প্রথম সারিক কোন নেতাই তার খোঁজ কিংবা কোন সহযোগিতায় এগিয়ে আসেনি।

তাকে নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে ব্যাপক লেখালেখি হচ্ছে। একজন লিখেছেন-চট্টগ্রাম দক্ষিণ জেলা যুবদলের যুগ্ম সাধারণ সম্পাদক মন্জুর আলম মন্জু লিভার ক্যান্সারে আক্রান্ত হয়ে বিগত এক মাস ধরে কাতরাচ্ছে। মন্জুর জীবন বাঁচাতে বিদেশে নিয়ে চিকিৎসা করতে প্রায় লক্ষ লক্ষ টাকার প্রয়োজন।দল দীর্ঘদিন ক্ষমতার বাহিরে থাকায় স্বৈরাচারী সরকারের নিয়মিত নির্যাতনের কারনে দলের সকল পর্যায়ের নেতা-কর্মীদের আর্থিক অবস্থা নিজে চলতে কষ্ট সাধ্য। মন্জুর জন্য অনেকে সহযোগিতা করতেছে তাহা তার চিকিৎসার জন্য খুবই কম।

প্রিয়নেতা তারেক রহমানের প্রতি বিনীত অনুরোধ আপনি মন্জুর পাঁশে দাঁডালে হাজারো নেতা-কর্মী সাহস ও শক্তি পাবে। আপনি তো আমাদের সহসের বাতিঘর।

অন্য একজন লিখেছেন- আহারে জীবন! রাজনীতি করে জীবনের সবকিছু উজাড় করে দিলো। আজ মৃত্যুর সাথে লড়ছে। সহায় সম্বল সব কিছুই শূণ্য করলো। পরের বিপদে ছুটে যেত। আজ নিজেই বিপদগ্রস্ত!!মঞ্জু ভাই আমাদের জাতীয়তাবাদী পরিবারের একজন সক্রিয় কর্মী সদস্য। আমারও জানি জাতীয়তাবাদী পরিবারের এমনি অসংখ্য নেতাকর্মী সমর্থক অনেকেই আওয়ামী বাকশালি ষড়যন্ত্রের বিষাক্ত থাবায় ক্ষতবিক্ষত রক্তাক্ত ক্ষতিগ্রস্ত। এমনি ভাবে আমরা আমাদের পরিবারের সদস্যদের প্রতি সহানুভূতি মমতা ভালোবাসা দিয়ে একে অপরকে বিপদে সময় পাশে দাড়ানোর চেষ্টা করি সহযোগিতা করি। দেশনায়ক জনাব তারেক রহমান ও এমনি ভাবে বিপদে নেতাকর্মীদের সমর্থকদের সর্বতভাবে সহযোগিতা করে যাচ্ছেন, নিরলসভাবে আপনাদের সামান্য সহযোগিতায় পারে মঞ্জু ভাইয়ের জীবন বাচাতে ও উনার পরিবারের মনোবলকে আরও শক্তিশালী করতে পারে। মহান আল্লাহ্ যেনো ভাইকে সুস্থতা ও দীর্ঘ নেক হায়াত দান করে উনার পরিবারের সবার মাঝে ফিরিয়ে দেন আমিন। পবিত্র মাহে রমজানে আমরা বিভিন্নভাবে খরচ করে থাকি, আসুন আমরা সবাই যার যতটুকু সামর্থ্য আছে তা থেকে সহযোগিতার হাত বাড়িয়ে সহযোগিতা করে পাশে থাকি এবং আন্তরিক ভাবে প্রবাসী ভাইয়েরা সহযোগিতা হাত বাড়িয়ে দিন।

চট্টগ্রাম মহানগর ছাত্রদলের সাবেক সভাপতি গাজী সিরাজ বলেন-দক্ষিণ জেলা বিএনপি সহঅঙ্গ সংগঠন সমূহ জিয়া পরিবারের নেতৃবৃন্দ যুবদলের যুগ্ম সম্পাদক মঞ্জুর আলম মঞ্জু জন্য সহযোগিতার হাত বাড়িয়ে উনাকে বাঁচাতে এগিয়ে আসতে পারেন।আপনাদের সহযোগিতায় একটি জীবন বাঁচবে। একটি পরিবার বাঁচবে। বাংলাদেশ জাতীয়তাবাদী দলের সকল পর্যায়ের নেতৃবৃন্দের সহযোগিতা চাই।
অর্থের অভাবে উনাকে দেশের বাইরে নিয়ে সুচিকিৎসা করানো যাচ্ছেনা। শারীরিক অবস্থার অবনতি হচ্ছে। আসুন একটু চেষ্টা করি। মানবিক হয়ে সহায়তা করি।

এদিকে শেষ খবর পাওয়া পর্যন্ত মঞ্জুর আলম মঞ্জুর বিষয়ে আর্থিক সহযোগিতা ও হাসপাতালে গিয়ে খোঁজ খবর নিয়েছেন মহানগর বিএনপির আহবায়ক ডাক্তার শাহাদাত হোসেন ও দক্ষিণ জেলা যুবদলের পক্ষ থেকে আর্থিক সহযোগিতা দেয়া হয়েছে যা দিয়ে এখানে তার চিকিৎসা সেবা চলছে। তাকে বিদেশে নিয়ে ভালো চিকিৎসা দিতে অন্তত ৫০ লাখ টাকার মত ব্যায় হবে।

তাই পরিবারের পক্ষ থেকে তার পাশে দাড়ানোর জন্য সর্বস্তরে নেতাকর্মী ও বিত্তবানদের প্রতি আহবান জানানো হয়েছে।

মঞ্জুর স্ত্রীর সঞ্চয়ী হিসাব নং।
0200018328171
অগ্রনী ব‍্যাংক লিমিটেড
চাতরী চৌমুহনী শাখা আনোয়ারা চট্টগ্রাম।

মঞ্জুর বিকাশ (পার্সোনাল) নাম্বার
01741166267
সাহায্য পাঠানোর আগে এই নাম্বারে যোগাযোগ করে জেনে নিবেন।