অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

ডিসির সাথে বিএসবিআরএ’র বৈঠক শেষে শনিবারের মানববন্ধন স্থগিত

0
.

সীতাকুণ্ড (চট্টগ্রাম) প্রতিনিধি: 

সীমা অক্সিজেন প্লান্ট পরিচালক পারভেজ উদ্দিন সান্টু গ্রেপ্তারের পর হাতে হ্যান্ডকাপ ও কোমরে রশি পেঁচিয়ে ‘লাঞ্ছনার’ প্রতিবাদে বাংলাদেশ শিপ ব্রেকার্স অ্যান্ড রিসাইক্লার্স অ্যাসোসিয়েশন (বিএসবিআরএ) এর ডাকা আজ শনিবার (১৮ মার্চ) চট্টগ্রাম প্রেসক্লাবের সামনে মানববন্ধন কর্মসূচি স্থগিত করা হয়েছে।

একই সাথে গতকাল শুক্রবার থেকে শুরু হওয়া চট্টগ্রামের সকল অক্সিজেন প্ল্যান্ট বন্ধ রাখার কর্মসূচি প্রত্যাহার করা হয়েছে।

শুক্রবার সন্ধ্যায় চট্টগ্রাম সার্কিট হাউজে চট্টগ্রাম জেলা প্রশাসক আবুল বাশার মোহাম্মদ ফকরুজ্জামান সাথে বিএসবিআরএ নেতৃবৃন্দের অনুষ্ঠিত এক বৈঠক শেষে রাতে সংবাদ বিজ্ঞপ্তিতে সকল কর্মসূচি প্রত্যাহার করে নেয়ার কথা জানানো হয়।

এতে বলা হয়, বৈঠক জেলা প্রশাসক আবুল বাশার মোহাম্মদ ফকরুজ্জামান বলেন, সীমা গ্রুপের পরিচালকের সাথে যা হয়েছে তা অবশ্যই নিন্দনীয়। এ ঘটনা ভবিষ্যতের যাতে আর কোন শিল্প মালিকের সাথে না ঘটে সে ব্যাপারে প্রশাসন সজাগ দৃষ্টি থাকবে।

বিএসবিআরএ’র সভাপতি আবু তাহের জানান, আমাদের সম্মানিত সদস্য সীমা গ্রুপের পরিচালক জনাব পারভেজ উদ্দিন সান্টু সাহেবকে পুলিশ কতৃক কোমরে রশি বাঁধার ঘটনায় চট্রগ্রাম জেলা ও শিল্প পুলিশ প্রশাসনের পক্ষ জেলা প্রশাসক দুঃখ প্রকাশ করেছেন এবং বিএসবিআরএ’র দাবি যুক্তিক বলে মেনে নিয়েছেন। ভবিষ্যতে একসাথে কাজ করার প্রত্যয় ব্যক্ত করে মানববন্ধন স্থগিতের অনুরোধ জানালে আমরা উনার কথায় কর্মসূচি প্রত্যাহার ঘোষণা করছি।

বৈঠকে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন পুলিশ সুপার এস এম সফিউল্লাহ; শিল্প পুলিশের এসপি মোহাম্মদ সোলায়মান; অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মাসুদ কামাল; অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) রাকিব হাসান; উপজেলা নির্বাহী অফিসার মোঃ শাহাদাত হোসেন, সহকারী কমিশনার (ভূমি) মো: আশরাফুল আলমসহ বাংলাদেশ শিপ ব্রেকার্স অ্যান্ড রিসাইক্লার্স অ্যাসোসিয়েশন (বিএসবিআরএ) এর নেতৃবৃন্দ।