অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

বোয়ালখালী উপজেলা ও নাজিরহাট পৌসভার শান্তিপূর্ণ ভোটগ্রহণ চলছে

0
.

চট্টগ্রামের ফটিকছড়ি উপজেলার নাজিরহাট পৌরসভা ও বোয়ালখালী উপজেলা নির্বাচন আজ বৃহস্পতিবার অনুষ্ঠিত হচ্ছে।

সকাল থেকে উৎসবমুখর পরিবেশে ভোটগ্রহণ চলছে দুই পৌর সভায়।

সকাল সাড়ে ৮টা থেকে ভোট গ্রহণ শুরু হয়েছে। বিভিন্ন কেন্দ্রে শান্তিপূর্ণ ভাবে ভোট গ্রহণ চলছে। ভোটারদের উপস্থিতিও লক্ষণীয়। বিকাল সাড়ে ৪টা পর্যন্ত চলবে ভোট গ্রহণ।

বোয়ালখালীতে ৮৬টি কেন্দ্রের ৫১৮টি ভোট কক্ষে ও নাজিরহাট পৌরসভার ৯টি ওয়ার্ডের ২২টি কেন্দ্রে ভোটাধিকার প্রয়োগ করছেন ভোটাররা।

নাজিরহাট বালিকা উচ্চ বিদ্যালয় কেন্দ্রে ভোট দিতে আসা বৃদ্ধ কবির আহমদ বলেন, জীবনে প্রথমবারের মতো ইভি এম এর মাধ্যেমে ভোট দিলাম। প্রথমে কঠিন মনে হলেও সহজ ভোট দিতে পারলাম

নির্বাচনে ৫৪ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বীতা করছেন।তন্মোধ্যে মেয়র পদে বাংলাদেশ আওয়ামীলীগের এ কে জাহেদ চৌধুরী( নৌকা),স্বতন্ত্র প্রার্থী মোহাম্মদ নাছির উদ্দিন চৌধুরী( নারকেল গাছ) স্বতন্ত্র প্রার্থী আনোয়ার পাশা (মোবাইল) স্বতন্ত্র প্রার্থী এডভোকেট ইসমাইল গনী (জগ) ও স্বতন্ত্র প্রার্থী প্রবাসী জাহাঙ্গীর আলম চৌধুরী( চামচ) মার্কা প্রতীক নিয়ে নির্বাচনে লড়ছেন। এছাড়া সংরক্ষিত মহিলা কাউন্সিলর পদে ৮ এবং সাধারণ কাউন্সিলর পদে ৪১ জন প্রার্থী প্রতিদ্বন্ধিতা করছেন।

পৌর এলাকায় প্রায় ৪৮ হাজার ৩৩৮ জন ভোটার তাঁদের ভোটারিধিকার প্রয়োগ করবেন। তাদের মধ্যে পুরুষ ভোটার ২৫ হাজার ৬ শত ২৫ জন।মহিলা ভোটার ২২ হাজার ৭ শত ১৩ জন।

চলছে নানা জল্পনা কল্পনা ও আলোচনা। কারা পড়বেন জয়ের মালা! এখন অপেক্ষার পালা ভোটারদের ভোটে কারা নির্বাচিত হতে যাচ্ছেন।

আওয়ামীলীগ মনোনীত প্রার্থী এ কে জাহেদ চৌধুরী বলেন,নবীন প্রবীনের সমন্বয়ে সবাইকে নিয়ে ‘ সকলে মিলেমিশে একটি আধুনিক পৌরসভা গড়ে তুলবো, এখানে থাকবেনা কোন বৈষম্য।

আশাকরি পৌরবাসী তাঁদের মূল্যবান রায় প্রদানের মাধ্যমে আমাকে তাদের সেবক হিসেবে নিয়োগ দিবেন।

.

স্বতন্ত্র প্রার্থী নাছির উদ্দিন বলেন, আমি পৌরবাসীকে বুকে নিয়ে বেঁচে থাকতে চাই। তাদের সেবা করার মহৎ উদ্দেশ্য নিয়ে প্রার্থী হয়েছি। একটি আধুনিক পৌরসভা গড়ে তুলতে এলাকাবাসীর সহযোগীতা ও দোয়া কামনা করছি।

উপজেলা নির্বাচন অফিস সূত্রে জানা গেছে,ইতোমধ্যে নির্বাচনি এলাকার নিরাপত্তা জোরদার করা হয়েছে।

২২টি ভোট কেন্দ্রের মধ্যে ১০ কেন্দ্র অত্যাধিক গুরত্বপূর্ণ হিসেবে চিহ্নিত করছে প্রশাসন। ২২টি কেন্দ্রে ৯ জন ম্যাজিস্ট্রেট কাজ করছেন। এ ছাড়া ভোটার ও ভোটগ্রহণকারীদের নিরাপত্তা নিশ্চিত করতে পুলিশের স্ট্রাইকিং ফোর্স, পুলিশের ও র‌্যাবের মোবাইল টিম ও ৩ প্লাটুন বিজিবি মোতায়েন রয়েছে।

ফটিকছড়ি উপজেলা নির্বাহী কর্মকর্তা সাব্বির রাহমান সানি বলেন, ’সুষ্ঠু ও শান্তিপূর্ণ নির্বাচন অনুষ্ঠিত হচ্ছে কোথাও কোন সমস্যা নেই।

জেলা সহকারী আঞ্চলিক কর্মকর্তা ও রিটার্নিং অফিসার তারিফউজ্জামান জানান, পৌর নির্বাচন অবাধ, সুষ্ঠু ও শান্তিপূর্ণ করতে  সকল প্রচেষ্টা করা হয়েছে। রয়েছে সব ধরনের নিরাপত্তাব্যবস্থা

এদিকে বোয়ালখালী উপজেলা পরিষদ নির্বাচনে মোট ভোটার ২ লাখ ৬ হাজার ১৬৭ জন। এরমধ্যে পুরুষ ভোটার ১ লাখ ৭ হাজার ৬৬৬ জন ও মহিলা ভোটার ৯৮ হাজার ৫০১ জন। অন্যদিকে নাজিরহাট পৌরসভা নির্বাচন মোট ভোটার সংখ্যা ৪৮ হাজার ৩৩৪ জন। এর মধ্যে পুরুষ ভোটার ২৫ হাজার ৬২৫ জন ও মহিলা ভোটার ২২ হাজার ৭১৩ জন সকাল থেকে শান্তিপূর্ণ ভোট গ্রহণ চলছে বলে জানায় স্থানীয় প্রশাসন।