অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

সেন্টমার্টিন ভ্রমণকালে বে-ক্রুজ জাহাজে চবি শিক্ষার্থীদের উপর দুই দফা হামলার অভিযোগ

0
পর্যটকবাহী জাহাজ বে-ক্রুজ

সেন্টমার্টিন থেকে ভ্রমণ শেষে ফেরার পথে পর্যটকবাহী জাহাজ বে-ক্রুজ স্টাফদের হাতে দুই দফা হামলার শিকার হয়েছেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) শিক্ষার্থীরা। এতে অন্তত ১০ শিক্ষার্থী আহত হয়েছে বলে করেন শিক্ষার্থীরা।

মঙ্গলবার (১৪ মার্চ) বিকালের দিকে প্রথম দফা সাগরের মাঝপথে, এরপর সন্ধায় দমদমিয়া জেটিঘাটে পৌঁছালে আবারও মারধর করা হয় বলে অভিযোগ। পরে ঘটনাস্থলে পৌঁছে পুলিশ, বিজিবিসহ উপজেলা প্রশাসনের কর্মকর্তারা পরিস্থিতি নিয়ন্ত্রণে আনেন।

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী রিদুয়ান বলেন, ভ্রমণ শেষে মঙ্গলবার সেন্টমার্টিন থেকে বে-ক্রুজে ফিরছিলেন ৭৫ জন শিক্ষার্থী। মাঝপথে এসে বসার আসন থেকে শিক্ষার্থীদের তুলে দেন জাহাজের স্টাফরা। তুলে দেওয়ার কারণ জানতে চাইলে শিক্ষার্থীদের মারধর শুরু করেন স্টাফরা। পরবর্তীতে জাহাজ দমদমিয়া ঘাটে পৌঁছালে স্টাফরা খবর দিয়ে বহিরাগত লোক ডেকে এনে আরেক দফা মারধর করে। এতে ১০ জন শিক্ষার্থী গুরুতর আহত হয়েছেন।

সেন্টমার্টিন টুরিস্ট পুলিশের ইনচার্জ পরিদর্শক মো. মনিরুল ইসলাম বলেন, সিটে বসা নিয়ে জাহাজের স্টাফ ও শিক্ষার্থীদের মধ্যে কথা-কাটাকাটি হয়েছে বলে জানতে পারছি। ঘটনাটি প্রথম সাগরের মাঝপথে একবার, দমদমিয়া জেটিঘাটে পৌঁছালে দ্বিতীয় দফা হয় বলে তিনি জানান।

পর্যটকবাহী জাহাজ বে-ক্রুজের পরিচালক হোসাইনুল ইসলাম বাহাদুর জাহাজে থাকা শিক্ষার্থীরা স্টাফদের মারধর করেছে বলে উল্টো অভিযোগ তোলেন।

টেকনাফ উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. কামরুজ্জামান বলেন, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী ও জাহাজ স্টাফদের মধ্যে ঘটনার বিষয়টি জানার পর সেখানে গিয়েছি। পরিস্থিতি নিয়ন্ত্রণে এসেছে। শিক্ষার্থীদের সঙ্গে কথা বলছি। বিষয়টি খতিয়ে দেখা হচ্ছে।