অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

সীতাকুণ্ডে বিস্ফোরণে ঘটনা: সীমা অক্সিজেন প্লান্টে তিন মালিকসহ ১৬ জনের বিরুদ্ধে মামলা

0
.

কামরুল ইসলাম দুলু, সীতাকুণ্ড প্রতিনিধি :

সীতাকুণ্ডের সোনাইছড়ি ইউনিয়নের কদমরসুল এলাকায় সীমা অক্সিজেন প্লান্টে বিস্ফোরণের ঘটনায় কারখানার ৩ মালিকসহ মোট ১৬ জনকে আসামি করে মামলা দায়ের করা হয়েছে।

সোমবার রাত সাড়ে ১১টায় বিস্ফোরণে নিহত আবদুল কাদেরের স্ত্রীর রোকেয়া বেগম বাদী হয়ে এ মামলা দায়ের করেন বলে পুলিশ জানায়।

রাতে মামলা নথিভুক্ত করার কথা নিশ্চিত করে সীতাকুণ্ড মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) তোফায়েল আহমেদ বলেন- নিহত এক শ্রমিকে স্ত্রী বাদী হয়ে সীমা অক্সিজেন প্লান্টের তিন ব্যবস্থাপনা পরিচালক মামুন উদ্দিন, পারভেজ উদ্দিন সান্টু ও আশরাফ উদ্দিন বাপ্পিসহ ১৬ জনকে আসামী করেছে।দ্রুততম সময়ের মধ্যে মামলার তদন্ত শুরু করা হবে বলে জানিয়েছেন ওসি তোফায়েল।

মামলায় অন্য যাদের আসামী করা হয়েছে তারা হলেন- প্রতিষ্ঠানের ম্যানেজার আব্দুল আলীম (৪৫), প্লান্ট অপারেটর ইনচার্জ সামসুজ্জামান শিকদার (৬২), প্লান্ট অপারেটর খুরশিদ আলম (৫০), প্লান্ট অপারেটর সেলিম জাহান (৫৮), এক্সিকিউটিভ ডিরেক্টর মো. কামাল উদ্দিন, প্রশাসনিক কর্মকর্তা গোলাম কিবরিয়া, কর্মকর্তা সামিউল, শান্তনু রায়, ইদ্রিস আলী, সানা উল্লাহ, সিরাজ উদ-দৌলা, রাকিবুল ও রাজীব।

মামলার বাদী রোকেয়া বেগমে অভিযোগ করেন- তার স্বামী আবদুল কাদের সীমা অক্সিজেন প্লান্টে ১৩ বছর ধরে কর্মরত ছিলেন। মামলায় মালিকপক্ষসহ সংশ্লিষ্ট ব্যক্তিদের দায়িত্ব কর্তব্য অবহেলা ও গাফিলতির অভিযোগ আনা হয়েছে।

উল্লেখ, ৪ মার্চ শনিবার বিকালসাড়ে ৪টার সময় উপজেলার সোনাইছড়ি ইউনিয়নের কদমরসুল এলাকার কেশবপুর গ্রামে সীমা অক্সিজেন প্লান্টে ভয়াবহ বিস্ফোরণের ঘটনা ঘটে। এতে ৭জন নিহতসহ আহত জন ৩০ জন গুরুত্বর আহত হয়ে হাসপাতালে চিকিৎসা নিচ্ছে।