অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

মীর নাছিরের নেতৃত্বে বায়েজিদ থানা বিএনপির পদযাত্রা

0
.

বিএনপির ভাইস চেয়ারম্যান মীর মোহাম্মদ নাছির উদ্দীন বলেছেন, আওয়ামীলীগ হচ্ছে ডাকাতদের পার্টি, দুর্নীতিবাজের পার্টি। তারা অবৈধভাবে ক্ষমতা দখল করে আছে। আওয়ামীলীগ দেশটাকে ধ্বংস করে দিয়েছে। এখন তারা বিএনপির শান্তিপূর্ণ পদযাত্রা দেখে ভীত হয়ে পড়েছে। মনে হচ্ছে বিএনপির আগামী দিনের কর্মসূচীর আগেই তারা দেশ ছেড়ে পালাবে। এই আওয়ামীলীগের সেক্রেটারি ওবায়দুল কাদের আজকে ঢাকা ছেড়ে চট্টগ্রামে চলে এসেছে। ঢাকায় বিএনপির ধাওয়া সহ্য করতে না পেরে চট্টগ্রামে আশ্রয় নিতে চাচ্ছে। কিন্তু এই চট্টগ্রামে তাদের কোন আশ্রয় হবে না। চট্টগ্রামবাসী তাদেরকে চট্টগ্রাম থেকে দৌড়াবে।

তিনি শনিবার (৪ মার্চ) বিকালে নগরীর জালালাবাদ বটতলী এলাকায় বায়েজিদ থানা বিএনপির উদ্যোগে কেন্দ্রীয় বিএনপি ঘোষিত থানা ভিত্তিক পদযাত্রা কর্মসূচিতে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।

বটতলী বাজার থেকে পদযাত্রা শুরু করে হাটহাজারী সড়ক প্রদক্ষিণ করে বালুচরা বাজার হয়ে নতুন পাড়া মোড়ে গিয়ে শেষ হয়।

এসময় মীর নাছির বলেন, বিএনপি জনগণের দল। আজকে জনগণ জেগে ওঠেছে। বিএনপি যেদিন চুড়ান্ত ঘোষণা দিবে সেদিন আওয়ামীলীগকে পদত্যাগ করতে হবে। বেগম খালেদা জিয়া জনগণের নেত্রী। তার মতো নেত্রী গত ৫০ বছরেও সৃষ্টি হয়নি। তার রাজনীতি নিয়ে কোন কথা বলার অধিকার আওয়ামীলীগের নেই। তিনি আবার যেদিন রাজনীতি শুরু করবেন তার ১ সপ্তাহের মধ্যেই আওয়ামীলীগ পালাতে শুরু করবে। তারেক রহমান যেদিন দেশে আসবে সেদিন কোটি কোটি মানুষ তাকে সংবর্ধনা দিবে।

বায়েজিদ থানা বিএনপির সভাপতি আবদুল্লাহ আল হারুনের সভাপতিত্বে ও সাধারন সম্পাদক আবদুল কাদের জসিমের পরিচালনায় পদযাত্রা পর্ব সমাবেশে প্রধান বক্তার বক্তব্য রাখেন চট্টগ্রাম মহানগর বিএনপির যুগ্ম আহবায়ক সৈয়দ আজম উদ্দিন। বিশেষ অতিথির বক্তব্য রাখেন মহানগর বিএনপির আহবায়ক কমিটির সদস্য ইকবাল চৌধুরী, এস এম আবুুল ফয়েজ। বক্তব্য রাখেন মহানগর বিএনপি নেতা শামসুল আলম, জি এম আইয়ুব খান, ইয়াকুব চৌধুরী, রফিকুল ইসলাম, ইদ্রিস আলী, ওয়ার্ড বিএনপির সভাপতি হাজী মো. ইলিয়াছ, মো. বেলাল, সাধারন সম্পাদক এস এম আবুুল কালাম আবু, মামুন আলম, মহানগর কৃষকদলের যুগ্ম আহবায়ক সাবের আহম্মেদ টারজান, ছাত্রদলের যুগ্ম আহবায়ক এম এ হাসান বাপ্পা, মহিলাদলের নাসিমা আলম, রোখসানা বেগম মাধু, থানা স্বেচ্ছাসেবক দলের সদস্য সচিব কাজী মহিউদ্দীন, ছাত্রদলের আহবায়ক এস এম নোমান প্রমূখ।