অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

ফ্যাসিবাদী সরকারের প্রধান কাজই হচ্ছে মিডিয়ার কন্ঠ চেপে ধরা- আমীর খসরু

0
.

বিএনপি জাতীয় স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরী বলেছেন, দৈনিক দিনকালসহ একের পর এক মিডিয়া হাউস বন্ধ করে এই সরকার এখন মিডিয়ার শত্রু তে পরিনত হয়েছে।

তিনি আজ শুক্রবার (৩ মার্চ) বিকেলে চট্টগ্রাম মেট্টোপলিটন সাংবাদিক ইউনিয়ন (সিএমইউজে) আয়োজিত দৈনিক দিনকালের ডিক্লারেশান বাতিলের প্রতিবাদ এবং বন্ধ সকল গণমাধ্যম খুলে দেয়ার দাবিতে সাংবাদিক- পেশাজীবি সমাবেশে প্রধান অতিথির বক্তেব্য একথা বলেন।

সিএমইউজে হলে আয়োজিত এই অনুষ্ঠানে আমীর খসরু মাহমুদ চৌধুরী বলেন, ফ্যাসিবাদী সরকারের প্রধান কাজই হচ্ছে মিডিয়ার কন্ঠ চেপে ধরা। বর্তমান আওয়ামীলীগ সরকার তাই করছে যা ফ্যাসিবাদীরা করে থাকে। তিনি বলেন, গুম, খুন লুটপাটসহ নানা অপকর্ম মিডিয়ার মাধ্যমে প্রকাশ হয়ে যাওয়ায় এই সরকার এখন বেপরোয়া হয়ে উঠেছে। তাদের সব অপকর্মের খবর এখন বিশ্ববাসী জেনে গেছে।

সিএমইউজে সভাপতি মোহাম্মদ শাহনওয়াজের সভাপতিত্বে ও সাধারন সম্পাদক সালেহ নোমানের সঞ্চালনায় অনুষ্ঠিত সমাবেশে প্রধান বক্তার বক্তব্য রাখেন বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়ন বিএফইউজের সভাপতি এম আবদুল্লাহ।

তিনি বলেন, এই সরকারের আমলে ৫৪ জন সাংবাদিককে হত্যা করা হয়েছে। বর্তমানে দেশে প্রতিমাসে গড়ে ১৮/১৯জন সাংবাদিক নির্যাতনের শিকার হচ্ছেন। এই ফ্যাসিবাদী সরকারের পতনের মাধ্যমে সকল গণমাধ্যম পুনরায় মুক্ত করা হবে। তাই ঐক্যবদ্ধভাবে আন্দোলনের মাধ্যমে এই সরকারকে বিদায় করতে হবে।

.

সমাবেশে বিশেষ অতিথির বক্তব্য রাখেন বিএনপি কেন্দ্রিয় কমিটির সাংগঠনিক সম্পাদক মাহবুবুর রহমান শামীম, বিএফইউজে’র মহাসচিব নুরুল আমীন রোকন, চট্টগ্রাম মহানগর বিএনপির সদস্য সচিব আবুল হাশেম বক্কর, চট্টগ্রাম আইনজীবী সমিতির সভাপতি এডভোকেট মোহাম্মদ নাজিম উদ্দিন চৌধুরী, সম্মিলিত পেশাজীবী পরিষদ চট্টগ্রামের সভাপতি সাংবাদিক জাহিদুল করিম কচি, সাধারন সম্পাদক ডা: খুরশীদ জামিল চৌধুরী, চট্টগ্রাম মহানগর বিএনপির যুগ্ম আহবায়ক সাইফুল ইসলাম, যুগ্ম আহবায়ক ইয়াসিন চৌধুরী লিটন, চট্টগ্রাম উত্তর জেলা বিএনপির যুগ্ম আহবায়ক ইঞ্জিনিয়ার বেলায়েত হোসেন, বাংলাদেশ জাতীয়তাবাদী মহিলা দল নেত্রী সাবেক ওয়ার্ড কাউন্সিলর মনোয়ারা বেগম মনি, ডক্টরস এসোসিয়েশান বাংলাদেশ ড্যাব চট্টগ্রামের সভাপতি ডাঃ তমিজ উদ্দিন মানিক, ইঞ্জিনিয়ার এ্যসোসিয়শান বাংলাদেশ এ্যাব চট্টগ্রাম শাখার সভাপতি জানে আলম মোহাম্মদ সেলিম, প্রবীন আইনজীবি মফিজুল হক ভুঁইয়া, শিক্ষক সমিতি নেতা মোহাম্মদ ছাফা চৌধুরী, ড্যাব নেতা এস এম সারওয়ার আলম, সাংবাদিক সাইফুল ইসলাম শিল্পী, সাংবাদিক কামরুল হুদা, সাংবাদিক মোহাম্মদ হোসেন ও সাংবাদিক জীবন মুসা।