অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

বোয়ালখালীতে গুলি ও ককটেল ফাটিয়ে জায়গা দখলের চেষ্টা

0
বিরোধপূর্ণ এ জায়গা দখল করতে সন্ত্রাসীরা মামলা চালায়।

বোয়ালখালী (চট্টগ্রাম) প্রতিনিধি :
চট্টগ্রামের বোয়ালখালীতে গুলি চালিয়ে, ককটেল বিস্ফোরণ ঘটিয়ে একটি বিরোধপূর্ণ জায়গা দখলের চেষ্টা করেছে সন্ত্রাসীরা। এসময় অনন্ত ১৬ রাউন্ডগুলি বর্ষণ ও ১০টি ককটেল বিস্ফোরণ করে ভাঙ্গচুরের ঘটনা ঘটেছে। এলাকায় আতঙ্কে ছড়িয়ে পড়লে পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। তবে এ ঘটনায় হতাহতের খবর পাওয়া যায়নি।

রবিবার (১৫ জানুয়ারি) দুপুর ১২টার দিকে উপজেলার কধুরখীল চৌধুরী হাটের মোড়ে ২০/২৫ জনের একটি সংঘবদ্ধ সশস্ত্র দল টিনের ঘেরা দেয়া জায়গা দখল করতে গেলে এ ঘটনা ঘটে।

ঘটনাস্থল থেকে উদ্ধার করা অবিস্ফোরিত ককটেল।

এলাকাবাসী জানায়, কধুরখীলে একটি বিরোধীয় জায়গা দখল নিয়ে  অনন্ত ১৬ রাউন্ডগুলি বর্ষণ ও ১০টি ককটেল বিস্ফোরণ হয়। এসময় বিরোধীয় জায়গায় দেয়া টিনের ঘেরা ভাঙ্গচুর করে দুর্বৃত্তরা। এসময় এলাকায় আতঙ্কে ছড়িয়ে পড়লে লোকজন দ্বিগবিদিক ছুটোছুটি করতে থাকে। পরে পুলিশ এসে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। পুলিশ ঘটনাস্থল থেকে তাজা র্কাতুজের খোসা ৪টি, অবিস্ফোরিত ২টি ককটেল উদ্ধার করেছে বলেও জানায় এলাকাবাসী।

জায়গা দখল করতে গিয়ে সন্ত্রাসীরা ব্যাপক ভাঙচুর ও লুটপাট চালায়।

চৌধুরীহাট ব্যবসায়ী সমিতির আহ্বায়ক মো. সাইফুল ইসলাম জানান, জনবহুল বাজারে প্রকাশ্যে গুলির ঘটনায় জনমনে আতংক বিরাজ করছে। তিনি জানান, আইন প্রয়োগকারী সংস্থা দ্রুত ব্যবস্থা না নিলে বড় ধরণের অঘটন ঘটতে পারে।

ব্যবসায়ী মো. রিয়াদ হোসেন বলেন, গত ২০১৫ সালে রমনী মোহনের ওয়ারিশদের থেকে আমার ক্রয়কৃত সাড়ে ৯শতক দখলীয় জায়গায় স্থানীয় জাফর আহমদ বহিরাগত সন্ত্রাসী নিয়ে দখলে চেষ্টা চালায়। এসময় তারা গুলি ও ককটেল বিস্ফোরণ করে ঘেরা বেড়া ভাঙ্গচুর করে। পুলিশ আসলে সন্ত্রাসীরা পালিয়ে যায়। এ ঘটনায় বোয়ালখালী থানায় মামলা দায়েরের প্রস্তুতি চলছে।

তিনি আরো জানান, স্থানীয় পাশ্ববর্তী জায়গার মালিক জাফর আহমদের সাথে বিরোধ সৃষ্টি হলে গত বছরের ২৫ অক্টোবর আদালত নিষেধাজ্ঞা দেয় ক্রয়কৃত জায়গার উপর এবং সাইন বোর্ড টাঙিয়ে দেয়।

ঘটনার সত্যতা স্বীকার করে বোয়ালখালী থানার অফিসার ইনচার্জ মো. সালাহ উদ্দিন চৌধুরী বলেন, পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করে উভয় পক্ষকে শান্ত থাকার পরামর্শ দিয়েছে। তবে তিনি গুলির খোসা ও ককটেল উদ্ধারের বিষয়টি জানা নেই বলে জানান। এ ব্যাপারে কেউই অভিযোগ দায়ের করেননি।