অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

‍‍‍‌‌‘আমাকে সাইজ করার চেষ্টা করলে সরকার নিজেই সাইজ হয়ে যাবে”: নজিবুল বশর ভান্ডারী

0
.

দুই ছেলের বিরুদ্ধে প্রাইম ফাইন্যান্স অ্যান্ড ইনভেস্টমেন্ট এর ৩৯ কোটি ৪০ লাখ টাকা আত্মসাতের অভিযোগে দুদকের মামলা প্রেক্ষিতে সরেকারের উপর ক্ষেপেছেন চট্টগ্রাম ২ আসনের সংসদ সদস্য ও তরিকত ফেডারেশনের চেয়ারম্যান সৈয়দ নজিবুল বশর মাইজভান্ডারি।

সরকারকে উদ্দেশ্য করে নজিবুল বশর ভান্ডারী বলেন, “আমার মুখ খোলাবেন না।  মুখ খুললে অসুবিধা হয়ে যাবে। ” “আমি আপনাদের সাথে (আওয়ামী লীগ) আছি, আমাকে সাইজ করার চেষ্টা করলে নিজেরাই সাইজ হয়ে যাবেন। ”

সোমবার (২০ফেব্রুয়ারী) রাতে ফটিকছড়িতে শাহসুফি সৈয়দ শফিউল বশর (ক.) মাইজভান্ডারীর খোশরোজ শরীফ উপলক্ষে আয়োজিত ওয়াজ ও দোয়া মাহফিলে প্রধান অতিথির বক্তব্যে তিনি বর্তমান সরকার ও দুদকের প্রতি কড়া হুঁসিয়ারী দিয়ে বক্তব্য রাখেন।

বর্তমান সরকারের ১৪ দলীয় জোটের শরীক দল হিসেবে নৌকার টিকেটে মনোনয়ন নিয়ে ফটিকছড়ি থেকে এমপি নির্বাচিত হন নজিবুল বশর মাইজভান্ডারী।  হঠাৎ করে সরকারের বিপক্ষে তাঁর এমন বক্তব্য রাজনৈতিক মহলে আলোচনার ঝড় উঠেছে।

দুই ছেলে সহ ১৪ জনের বিরুদ্ধে দুর্নীতি দমন কমিশন দুদকের করা মামলার বিরুদ্ধে চ্যালেঞ্জ করে উল্টো দুদকের বিরুদ্ধে রিট করার ঘোষণা দিলেন ভান্ডারী।  তিনি বলেন, ‘আমি দুদকের বিরুদ্ধে রিট করবো। দুদকের বিরুদ্ধে চ্যালেঞ্জ করবো কারণ আমরা পরিস্কার।  আমি এবং আমার ছেলের জন্য মাইজভান্ডার দরবার শরীফ কলংঙ্খিত হবে তার চেয়ে মরে যাওয়ায় ভালো। তিনি বলেন দুদক মাইজভান্ডার ও তরিকত বিরোধীদের এজেন্ডা বাস্তবায়নের চেষ্টা করছে।

আরও খবর : সাড়ে ৩৯ কোটি টাকা আত্মসাৎ, অবশেষে ভান্ডরীর দুই ছেলেসহ ১৪ জনের বিরুদ্ধে দুদকের মামলা

দুদক কর্মকর্তাদের উদ্দেশ্য করে নজিবুল বশর বলেন, ৩৯ কোটি ৪০ লক্ষ টাকা ঋণ নিয়ে টাকা জমা দিয়ে দিলে কি আর টাকা আত্নসাত থাকে? ওই মামলায় ৬৫ কোটি টাকা যা জমা হয়েছে দুদক তা গোপন করেছে।  “দুদক নজিবুল বশর মাইজভান্ডারীকে চিনে নাই”।

এছাড়াও তিনি দুদক কমিশনার মোজাম্মেল হককেও কড়া হুশিয়ারি প্রদান করেন।  সরকারের সাথে তাঁর কোন বিরোধ নেই উল্লেখ করে নজিবুল বশর বলেন আমি চৌদ্দ দলীয় জোটে আছি এবং থাকবো। ওরা এখনও নজিবুল বশর কি তা চিনে নাই।  আমার জন্য অনেক কথা বলবে। বিএনপিকেত ঘরে ঢুকানো সম্ভব, কিন্তু নজিবুল বশর মাইজভান্ডারীকে না।

তিনি আরও বলেন, আমার সিট আমি ঠিক করি। সরকারও জানে। কওমী সাথে সরকারের গন্ডগোল, আমি সরকারকে সহযোগিতা করেছি। আগামী নির্বাচনেও তিনি এ আসন থেকে এমপি নির্বাচিত হবেন বলে জানান।  নজিবুল বশর বলেন, আমি ভেসে আসি নাই।  মাইজভান্ডারের দিকে যারাই অসৎ উদ্দেশ্য হাত দিয়েছে তাদের হাত পু্ড়ে গেছে।

আরও খবর : ৩৯ কোটি টাকা আত্মসাত, নজিবুল বশর ভান্ডারীর ২ ছেলের বিরুদ্ধে দুদকের মামলা অনুমোদন

সরকারের প্রতি ঈঙ্গিত করে হুশিয়ারি দিয়ে নজিবুল বশর বলেন, আমার মুখ খুলবেন না, মুখ খুললে অসুবিধা হয়ে যাবে, আমি আপনাদের সাথে আছি।

সৈয়দ হাবিবুল বশর মাইজভান্ডারীর সভাপতিত্বে অনুষ্ঠিত ওয়াজ ও দোয়া মাহফিলে আরও বক্তব্য রাখেন- সৈয়দ মাহতাবুল বশর মাইজভান্ডারী ও সৈয়দ নজিবুল বশর মাইজভান্ডারীর ছেলে ও দুদকের করা অর্থ আত্মসাৎ মামলার আসামী সৈয়দ তৈয়বুল বশর মাইজভান্ডারী।

উল্লেখ্য প্রাইম ফাইন্যান্স অ্যান্ড ইনভেস্টমেন্ট লিমিটেড থেকে ৩৯ কোটি ৪০ লাখ টাকা ঋণ নিয়ে আত্মসাতের অভিযোগে বাংলাদেশ তরিকত ফেডারেশনের যুগ্ম মহাসচিব সৈয়দ তৈয়বুল বশর মাইজভান্ডারী ও তার ভাই সৈয়দ আফতাবুল বশর মাইজভান্ডারীসহ ১৪ জনের নামে মামলা করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।  গত (১৯ ফেব্রুয়ারি)  রবিবার বিকেলে দুদকের সমন্বিত জেলা কার্যালয় ঢাকা-১ কমিশনের সহকারী পরিচালক মো. সাইফুল ইসলাম বাদী হয়ে মামলাটি দায়ের করেন।