অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

চট্টগ্রামে জাপার সভায় ছাত্রসমাজের সেক্রেটারী লাঞ্চিত

0
চট্টগ্রামের দোস্তবিল্ডিং এ দলের বর্ধিত সভায় ছাত্র সমাজের সাধরণ সম্পাদকে পিটুনী দেয় নেতাকর্মীরা।

বাকবিণ্ডাতার পর প্রতিপক্ষ গ্রুপের নেতা কর্মীদের সভাস্থল থেকে বের করে দেয়ার কারণে চট্টগ্রাম মহানগর জাতীয় পার্টির বর্ধিত সভায় চরম হট্টোগোল হয়েছে। আজ শনিবার বিকালে নগরীর দোস্ত বিল্ডিং দলীয় কার্যালয়ে সাবেক মন্ত্রী ও সাংসদ জিয়াউদ্দীন আহমেদ বাবলু ও মাহজাবীন মোরশেদ এম.পি’র উপস্থিতিতে বর্ধিত সভায় এ হট্টগোল হয়েছে।

সভা শুরু আগেই ছাত্র সমাজের একাংশের নেতা কর্মীরা বর্তমান বির্তকিত নতুন কমিটির সাধারণ সম্পাদক জাহাঙ্গীর সেলিমকে শাররিকভাবে লাঞ্চিত করে। পরে সভাস্থল থেকে কয়েকজনকে বের করে দেয়া হয়। নেতাকর্মীদের হাতে লাঞ্চিত হওয়া এ বির্তকিত সাধারণ সম্পাদক মহানগর জাপার সাবেক সভাপতি সোলেয়মান শেঠ সমর্থিত বলে জানাগেছে।

বর্ধিত সভায় হট্টগোলের কথা স্বীকার করে নগর জাপার সাংগঠনিক সম্পাদক, রেজাউল করিম রেজা পাঠক ডট নিউজকে বলেন, সকলের গত ১২ জানুয়ারী নগর ছাত্র সমাজের নগর কমিটির একটি তালিকা কেন্দ্রে পাঠানো হয়েছে। এ কমিটিতে বঞ্চিত নেতা কর্মীরা সাধারণ সম্পাদক জাহাঙ্গীর সেলিমকে লাঞ্চিত করেছে। যারা হট্টোগোল করেছে তাদের সভা থেকে বের করে দেয়া হয়। এবং বর্ধিত সভা শান্তিপূর্ণ শেষ হয়েছ।

সভাস্থল থেকে বির্তকিত সাধারণ সম্পাদক জাহাঙ্গীর সেলিমকে বের করে দিতে তার ওপর চড়াও হয় ছাত্র সমাজের নেতাকর্মীরা।

এদিকে জাতীয় যুব সংহতি সমিতির কেন্দ্রিয় কমিটির সদস্য ও চট্টগ্রাম মহানগর ছাত্রসমাজের প্রতিষ্ঠা সভাপতি নাছির উদ্দিন ছিদ্দিকী পাঠক ডট নিউজকে জানান, সম্প্রতি ৩ বহিরাগতকে সভাপতি সাধারণ সম্পাদক করে মহানগর ছাত্র সমাজের ৩ সদস্যের একটি বির্তকিত কমিটি গঠন করেছে কেন্দ্র। নগর জাপার কোন গ্রুপই তাদের সমর্থন করেনি।

চট্টগ্রাম মহানগর জাপার বর্ধিত সভায় বক্তব্য রাখছেন জিয়াউদ্দিন আহমেদ বাবলু এমপি।

এ কমিটির সাধারণ সম্পাদক যাকে করা হয়েছে সে একটি মার্কেটের ভাড়া তোলে। সে এক সময় শিবির করতো। চকবাজার থাকার সুবাদে সোলেয়মান শেঠের আর্শিবাদপুষ্ঠ হয়ে কেন্দ্রে টাকা দিয়ে তাকে সাধারণ সম্পাদক বানানো হয়েছে।
আজ বিকালে সেই কথিত সাধরণ সম্পাদক মিটিং এ গেলে তাকে গণ পিটুনী দিয়েছে নেতাকর্মীরা।

এদিকে মহানগর জাপার পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, বর্ধিত সভায় প্রধান অতিথির বক্তব্যে জাপা চেয়ারম্যানের বিশেষ সহকারী ও সাবেক মন্ত্রী জিয়াউদ্দীন আহমেদ বাবলু এম.পি বলেছেন জাতীয় পার্টির রয়েছে সফলতার অনন্য ইতিহাস। যে ইতিহাসে নেই সন্ত্রাস, চাঁদাবাজী, দুর্নীতি, ধর্ষণ, হত্যা, গুম, বেকারত্বের অভিশাপ আছে উন্নয়ন ও অগ্রগতি, উপজেলা ব্যবস্থা, ৬৪টি জেলা পরিষদ গঠন, গার্মেন্টস শিল্প স্থাপন, নারী নির্যাতন বিরোধী আইন, জল যার জলা তার নীতি, কৃষি নীতি, ঔষধ নীতি। পরবর্তী সরকারগুলোর তেমন কিছু নেই। এদেশে একমাত্র পল্লীবন্ধুই সাম্যের ধারক-বাহক। যিনি ঢাকা বিশ্ববিদ্যালয়ের দুটি হলের নাম বঙ্গবন্ধু ও জিয়ার নামে নামকরণ করেছিলেন। এমন উদার মহান নেতার দেশের রাষ্ট্র ক্ষমতায় থাকা প্রয়োজন।

নগর জাতীয় পার্টির সভাপতি মাহজাবীন মোরশেদ এম.পি’র সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক আলহাজ্ব এয়াকুব হোসেনের পরিচালনায় অনুষ্ঠিত সভায় মহজাবীন মোরশেদ এম.পি বলেন, আমি চট্টগ্রাম মহানগরের এরশাদপ্রেমি সকল নেতাকর্মীদের সাথে নিয়ে কাজ করতে চাই। আমরা সবাই এক পরিবার। আমাদের সকলের নেতা এরশাদ, পল্লীবন্ধু এরশাদের স্বপ্ন পূরণে তিনি সবাইকে ভেদাভেদ ভুলে কাজ করার আহ্বান জানান।

সভায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন নগর জাপা সিনিয়র সহ-সভাপতি শ্রীতপন চক্রবর্তী, সহ-সভাপতি আনিসুল ইসলাম চৌধুরী, ওসমান খান, কামরুজ্জামান পল্টু, আলী আজগর চৌধুরী, যুগ্ম সাধারণ সম্পাদক বাবুল আহমদ, মোহাম্মদ খান লেদু, শাহ আলম চৌধুরী, নিজাম উদ্দিন জেকি, সাংগঠনিক সম্পাদক ইউনুছ আলকরণী, জহিরুল ইসলাম রেজা, রেজাউল করিম রেজা, মাহমুদুল করিম, সহ সাংগঠনিক সম্পাদক ইব্রাহিম মিয়া, সহ-শ্রম বিষয়ক সম্পাদক শাহাব উদ্দিন, নগর যুব সংহতির সভাপতি এস. এম. সাইফুল্লাহ, সাধারণ সম্পাদক অধ্যাপক নুরুল বশর সুজন, নগর কৃষক পার্টির সভাপতি এনামূল হক বেলাল, সাধারণ সম্পাদক পিকাশ শীল সাগর প্রমুখ।