অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

চট্টগ্রামে মাদক মামলায় রোহিঙ্গা নারীর যাবজ্জীবন কারাদণ্ড

0
.

চট্টগ্রামে ইয়াবা উদ্ধার মামলায় মোছাম্মৎ নূর তাজ (২৮) নামে মিয়ানমার নাগরিককে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। এছাড়া ১০ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরও ১ বছরের ১ মাসের বিনাশ্রম কারাদ- দেওয়া হয়।

আজ রবিবার চতুর্থ অতিরিক্ত চট্টগ্রাম মহানগর দায়রা জজ শরীফুল আলম ভূঁঞার আদালত এ রায় দেন।

আসামী মোছাম্মৎ নূর তাজ কক্সবাজারের উখিয়া থানার বালুখালী ১৯ নম্বর রোহিঙ্গা ক্যাম্পের মো. ইদ্রিসের স্ত্রী। তিনি মিয়ানমারের নাগরিক।

রায়ের বিষয়টি নিশ্চিত করে আদালতের অতিরিক্ত পিপি আবু জাফর জানান, রায়ের সময় আদালতে আসামি অনুপস্থিত ছিলেন। গ্রেপ্তারের পর থেকে তার সাজা কার্যকর হবে।

আদালত সূত্র জানায়, ২০১৮ সালের ২৮ ডিসেম্বর নগরীর বাকলিয়া থানার মীর ফিলিং স্টেশনের সামনে এস আলম বাস থেকে নূর তাজ ও এক শিশুকে আটক করে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর। এ সময় নূর তাজ থেকে ৬ হাজার ও শিশুটি থেকে ৪ হাজার পিস ইয়াবা উদ্ধার করা হয়।

এ ঘটনায় মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের তৎকালীন পরিদর্শক তপন কান্তি শর্মা বাদী হয়ে বাকলিয়া থানায় মামলা করেন। ২০১৯ সালের ৭ ফেব্রুয়ারি মামলার অভিযোগপত্র জমা দেন। অভিযোগ পত্রে একজন শিশু থাকায় শিশুটির বিচার চলছে শিশু আদালতে। ২০২২ সালের ৫ জানুয়ারি আসামি নূর তাজের বিরুদ্ধে আদালতে অভিযোগ গঠন করা হয়। এই মামলায় আদালত ৫ জনের সাক্ষ্য গ্রহণ করেন।