অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

রাঙ্গুনিয়ায় চাঁদাবাজি করতে গিয়ে গণপিটুনী শিকার ছাত্রলীগ কর্মী, অস্ত্রসহ গ্রেফতার

3
অস্ত্রসহ গ্রেফতার রাঙ্গুনিয়া ছাত্রলীগ সন্ত্রাসী শহীদুল।

চট্টগ্রামের রাঙ্গুনিয়ায় সড়ক নির্মাণ কাজের ঠিকাদার থেকে চাঁদাবাজি করতে গিয়ে অস্ত্রসহ এক ছাত্রলীগ কর্মী গ্রেফতার হয়েছে।

মো. শহীদুল ইসলাম (২৮) ওরফে নেতাইয়্যা নামে এ ছাত্রলীগ কর্মীকে শুক্রবার বিকালে রাঙ্গুনিয়া থানা পুলিশ গ্রেফতার করেছে। উদ্ধার করেছে একটি এলজি ও দুই রাউন্ড কার্তুজ।

রাঙ্গুনিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা হুমায়ুন কবির রাতে বিষয়টি পাঠক ডট নিউজকে নিশ্চিত করেছেন।

গ্রেফতার হওয়া শহীদুল ইসলাম উপজেলার চন্দ্রঘোনা কদমতলি ইউনিয়ন ব্যবসায়ি মো. সেকান্দরের পুত্র। এবং কলাতলী ইউনিয়ন ছাত্রলীগের কর্মী বলে এলাকাবাসীরা জানান।

পুলিশ ও স্থানীয়রা জানায়, উপজেলার চন্দ্রঘোনা-কদমতলী ইউনিয়নের বনগ্রাম কলাবাইজ্জ্যাঘোনা এলাকায় একটি সড়ক নির্মাণ কাজের ঠিকাদারের কাছে কয়েক সপ্তাহ ধরে পাঁচ লাখ টাকা চাঁদা দাবী করে আসছে শহিদুল সহ কয়েকজন সন্ত্রাসী শুক্রবার বিকেলে অতর্কিতভাবে দলবল নিয়ে শহীদুল ও তার সঙ্গীরা সড়ক নির্মাণকাজ বন্ধ করে দিয়ে শ্রমিকদের এলোপাতাড়ি মারধর করতে থাকে।

অস্ত্রসহ গ্রেফতার রাঙ্গুনিয়া ছাত্রলীগ সন্ত্রাসী শহীদুল।

এসময় নির্মাণকাজের সরঞ্জামাদি পার্শ্ববর্তী ড্রেনে ফেলে দেন চাঁদাবাজরা। পরে তারা দুই শ্রমিকের বুকে অস্ত্র ঠেকিয়ে গুলি করতে চাইলে বেলাল নামের এলাকার এক যুবক এগিয়ে এসে তাদের উদ্ধার করেন।

এ ঘটনা এলাকার লোকজন দেখতে পেয়ে শহীদুলকে অস্ত্রসহ ঘেরাও করলে অন্যরা পালিয়ে যান। স্থানীয়রা শহিদুলকে বেদম মারধর করে। আটক রেখে থানায় খবর দেয়। পরে রাঙ্গুনিয়া থানার ওসি মো. হুমায়ুন কবিরের নেতৃত্বে ঘটনাস্থলে উপস্থিত হয়ে তাকে আটক করে থানায় নিয়ে যান। এসময় তার কাছ থেকে একটি বিদেশি তৈরী এলজি ও দুই রাউন্ড কার্তুজ উদ্ধার করেন।

সড়কটি নির্মাণকাজের ঠিকাদার মেসার্স শারমিন এন্টারপ্রাইজের মালিক মো. লোকমান জানান, সড়ক নির্মাণকাজ শুরুর পর থেকে শহীদুলসহ তার সহযোগীরা চাঁদা দাবী করে আসছে। চাঁদা দিতে অপারগতা প্রকাশ করায় সে আমাকে বিভিন্নভাবে হুমকি দেয়। গত বুধবার শহীদসহ ৪/৫ জন কথিত ছাত্রলীগ নেতাকর্মী শ্রমিকদের হুমকি দিয়ে কাজ বন্ধ করে দেন। দুইদিন বন্ধ থাকার পর শুক্রবার (১৩ জানুয়ারি) পুনরায় কাজ শুরু করলে বিকেলে শহীদ দলবল নিয়ে দুই নির্মাণ শ্রমিককে অতর্কিতভাবে মারধর করতে থাকেন শহিদসহ তার কয়েক সহযোগী। বিষয়টি স্থানীয় লোকজন দেখতে পেয়ে তাদের ঘেরাও করেন। তার তিন সহযোগী পালিয়ে গেলেও শহীদকে অস্ত্রসহ ঘেরাও করে পুলিশকে খবর দেন এলাকাবাসী।

রাঙ্গুনিয়া থানার অফিসার ইনচার্জ মো. হুমায়ুন কবির জানান, সড়ক নির্মাণকাজে চাঁদাবাজীকালে শহিদুল ইসলাম নেতাইয়্যাকে আটক করা হয়েছে। এসময় তার কাছ থেকে একটি এলজি ও দুই রাউন্ড কার্তুজ উদ্ধার করা হয়। তার অপরাপর সহযোগীদের পরিচয়ও পুলিশের কাছে প্রকাশ করেছেন সে। তাদেরও আইনের আওতায় আনা হবে জানিয়ে তিনি বলেন এ ঘটনায় অস্ত্র ও চাঁদাবাজি আইনে থানায় মামলা দায়েরের প্রস্তুতি চলছে। গ্রেফতারকৃত শহীদের বিরুদ্ধে থানায় আরো একটি মারামারির মামলাসহ একাধিক অভিযোগ রয়েছে।

৩ মন্তব্য
  1. Solaiman Mohammad বলেছেন

    জয় বাংলা বলে আগে বাড়ো।

  2. AK Azad বলেছেন

    খারাপ না

  3. Mohammad Kaysh বলেছেন

    কি যে মজা…!!! আ – হা হা হা…!!!