অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

ইপিজেড দুইবোনের রহস্যজনক মৃত্যু,পুলিশের দাবী বিষক্রিয়ায়

0

চট্টগ্রাম নগরীর ইপিজেড থানাধীন বন্দরটিলা এলাকায় দুই বোনের রহস্যজনক মৃত্যু হয়েছে। আজ বৃহস্পতিবার (১৯ জানুয়ারি) চমেক  হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তাদের মৃত্যু হয়।

তারা হলেন- রাহিমা আক্তার (২২) ও ফজিলা আক্তার (১৯)। দুইজনই ইপিজেডের একটি পোষাক কারাখানায় চাকরি করতেন এবং বন্দরটিলা এলাকার আয়শার মার গলির ভাড়াটিয়া মো. ইদ্রিস আলীর মেয়ে। তাদের গ্রামের বাড়ি পিরোজপুরের মটবাড়িয়া থানায়। এরমধ্যে রাহিমার বিয়ে হয়েছে। তার স্বামী প্রবাসী।

এলাকাবাসী দুই বোনের এক সঙ্গে মৃত্যুকে রহস্যজনক মনে করলেও পুলিশ বলছে, ছাড়পোকা মারার জন্য বাসায় ওষধের তেজস্ক্রীয়া তাদের মৃত্যু হয়েছে।

প্রতিবেশিরা বলছে দুই বোন কোন কারণে বিষপানে আত্মহত্যা করেছে। বিষয়টি রহস্যজনক।

বিষয়টি নিশ্চিত করে সিএমপির ইপিজেড থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আবদুর রহিম বলেন, ছাড়পোকা মারার জন্য গতকাল তারা বাসার মধ্যে ওষধ দেয়। রাতে ঘুমের মধ্যে দুইবোন বিষক্রিয়ায় আক্রান্ত হয়। পরে হাসপাতালে নেয়ার পর দুপুরে একজন এবং বিকেলে আরেকজনের মৃত্যু হয়েছে। খবর পেয়ে থানা পুলিশের একটি টিম ঘটনাস্থল পরিদর্শন ও হাসপাতালে মরদেহ ময়নাতদন্তের ব্যবস্থা করছে।

নিহতের বড় বোন নাজমা আক্তার বলেন, আমার দুইবোনই চাকরি করে। এরমধ্যে রাহিমা সুয়েটার ফ্যাক্টরিতে এবং ফজিলা ইয়ং ওয়ানে কাজ করে। কাল রাতে কারখানা শেষ করে বাসায় আসে। রাতে ঘুমাতে যাওয়ার আগে তারা ঘরে ছারপোকা মারার ওষুধ ছিটায়। এরপর তারা ভাত খেয়ে ঘুমাতে আসার সময় শ্বাসকষ্টের সমস্যা শুরু হয়। তারা দুইজনই অসুস্থ হয়ে পড়ে। আজ সকালে আমি দ্রুত তাদের বন্দরটিলা হাসপাতালে নিয়ে যাই। সেখান থেকে তাদেরকে চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) হাসপাতালে নিয়ে যাওয়ার পরামর্শ দেন কর্তব্যরত চিকিৎসক। এরপর চমেকে আনা হলে দুপুরে ফাজিলা ও বিকেলে রাহিমা মারা যায়।