অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

চলতি বছরের মাঝামাঝিতে কালুঘাটে নতুন সেতুর কাজের উদ্বোধন

0

বোয়ালখালী (চট্টগ্রাম) প্রতিনিধি:
চট্টগ্রামের বোয়ালখালীতে তিনদিনব্যাপী উন্নয়ন মেলার সমাপনী অনুষ্ঠানে এমপি মঈন উদ্দিন খান বাদল বলেছেন, কর্ণফুলী নদীতে টানেল ও কালুরঘাটে রেল কাম সড়ক দ্বিমুখী সেতু নির্মিত হলে চট্টগ্রাম শহরের পরিধি আরো বাড়বে। তখন বোয়ালখালী হবে শহর। এই বছরের মাঝামাঝি সময়েই কালুঘাটে নতুন সেতুর কাজের উদ্বোধন করা হবে।

বুধবার (১১ জানুয়ারী) দুপুর ২টায় উপজেলা পরিষদ চত্বরে প্রধান অতিথির বক্তব্যে এমপি বাদল এসব কথা বলেন।

তিনি আরো বলেন, দেশের খাদ্য ঘাটতি ছিল ৩০লক্ষ টন। বর্তমানে ৩ কোটি ৭০ লক্ষ টন খাদ্য উৎপাদন করছে বাংলাদেশ। যা দেশের ১৭ কোটি মানুষের চাহিদা মিটিয়ে বিদেশে রপ্তানি করা হচ্ছে। তাই এখন আমরা খাদ্য স্বয়ং সম্পূর্ণ।

.

বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনার মতো নারী এ পৃথিবীতে ৩ হাজার বছরের ইতিহাসে এসেছিল কি না জানা নেই মন্তব্য করে এমপি বাদল বলেন, আমরা একটি শোক সহ্য করতে পারি না। অথচ তিনি পুরো পরিবার হারিয়েছেন। হারিয়েছেন স্বজনও। এত ব্যাথা-আঘাত সহ্য করেছেন তিনি। আগুনে পুড়ে তিলে তিলে তিনি সোনা হয়েছেন। এরপরও তিনি দৃঢ়তার সাথে দেশকে এগিয়ে নিয়ে যাচ্ছেন।

এক সময় বলা হতো যুদ্ধাপরাধীদের বিচার তো দূরের কথা তাদের স্পর্শ করাও যাবে না। গোলাম আযম নাকি বাংলা বাঘ। শেখ হাসিনা সেই সব মানবতা বিরোধী মুক্তিযুদ্ধে বিরোধীতাকারী, মা-বোনের ইজ্জ্বত লুণ্ঠনকারীদের বিচারের মধ্যে দিয়ে যে দু:সাহস দেখিয়েছেন তা আর কেউ এ পৃথিবীর বুকে পারতো কি না জানা নেই বলেন এমপি বাদল।

বর্তমান প্রধানমন্ত্রীর জীবনার্দশ ও কর্মকান্ড অনুসরণের মাধ্যমে শিক্ষার্থীদের সাহসী এবং দেশপ্রেমে উদ্বুদ্ধ হওয়ার আহ্বান জানান এমপি।

উপ-সহকারী কৃষি কর্মকর্তা গৌতম চৌধুরীর সঞ্চালনায় উন্নয়ন মেলার সমাপনীতে সভাপতিত্ব করেন উপজেলা নির্বাহী অফিসার কাজী মাহবুবুল আলম।

বিশেষ অতিথি ছিলেন উপজেলা পরিষদ চেয়ারম্যান মো. আতাউল হক, ভাইস চেয়ারম্যান কাজী ওবাইদুল হক হক্কানী, মুক্তিযোদ্ধা কমান্ডার হারুন মিয়া, জাসদ কেন্দ্রী কমিটির সদস্য ছৈয়দুল আলম, দক্ষিণ জেলা আওয়ামীলীগ নেতা নুরুল আলম, থানা অফিসার ইনচার্জ মো. সালাহ উদ্দিন চৌধুরী, সহকারী কমিশনার (ভূমি) সুরাইয়া আকতার সুইটি।