অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

ইউএসটিসি শিক্ষার্থীদের এক ঘন্টা সড়ক অবরোধ

0
জাকির হোসেন সড়ক অবরোধ করে ছাত্ররা টায়ার জ্বালিয়ে বিক্ষোভ করছে।

চট্টগ্রাম মহানগরী খুলশী থানাধীন ফয়েজ লেক জাকির হোসেন সড়ক অবরোধ করে বিক্ষোভ করছে চট্টগ্রাম বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (ইউএসটিসি) শিক্ষার্থীরা। রাস্তায় টায়ার জানিয়ে বিক্ষোভ করেছে।

আজ বুধবার বেলা ১১টা থেকে ১২টা পর্যন্ত বেলা শতাধিক শিক্ষার্থী প্রায় এক ঘন্টা রাস্তা অবরোধ করে রাখে। এসময় সব ধরণের যান চলাচল বন্ধ থাকে। অবরোধের কারণে যানবাহন চলাচল বন্ধ এবং যানজটে আটকা পড়ে সাধারণ মানুষ চরম ভোগান্তিতে পড়ে। পরে পুলিশ গিয়ে ছাত্রদের সাথে কথা বলে অবরোধ তুলে দেয়।

আন্দোলনকারী শিক্ষার্থী ফাহাদ জানান, এমবিবিএস শ্রেণীর তিনটি ব্যাচের শিক্ষার্থীদের রেজিস্ট্রেশনের কাজ এখনও সম্পন্ন না করায় নগরীর জাকির হোসেন সড়ক অবরোধ করে রাখেন তারা।

ইউএসটিসি’র শিক্ষার্থীদের সড়ক অবরোধের কারণে সাধারণ মানুষ দুর্ভোগে পড়েন।

শিক্ষার্থীরা জানান, বিশ্ববিদ্যালয়ের এমবিবিএস শ্রেণীতে বর্তমানে ৩০ তম ব্যাচ চলছে। কিন্তু তাদের কোনো রেজিস্ট্রেশন নেই। ২৫ তম ব্যাচের শিক্ষার্থীরা বর্তমানে ফাইনাল ইয়ারে রয়েছেন। আর কিছুদিন পর তাদের চূড়ান্ত পরীক্ষায় অংশ নেওয়ার কথা।

খুলশী থানার ওসি নিজাম উদ্দিন বিষয়টি নিশ্চিত করে পাঠক ডট নিউজকে জানান, ইউএসটিসি’র ছাত্ররা কিছু সময়ের জন্য রাস্তা অবরোধ করেছিল। পুলিশ গিয়ে তাদের রাস্তা থেকে সরিয়ে দিয়েছে। এখন পরিস্থিতি স্বাভাবিক রয়েছে।