অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

শ্রমিক দল নেতা শামসুল আলমের ইন্তেকাল

0
.

জাতীয়তাবাদী শ্রমিক দলের কেন্দ্রীয় উপদেষ্টা ও চট্টগ্রাম বিভাগীয় শ্রমিক দলের সহ- সভাপতি, চট্টগ্রাম মহানগর বিএনপির সাবেক সহ- সাধারণ সম্পাদক শামসুল আলম ইন্তেকাল করেছেন (ইন্না লিল্লাহে ওয়া ইন্না ইলাহি রাজিউন)।

আজ মঙ্গলবার ২৭ ডিসেম্বর আড়াইটায় নগরীর মা ও শিশু হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি ইন্তেকাল করেন।

তাঁর বয়স হয়েছিল ৬৭ বছর। মৃত্যুকালে তিনি স্ত্রী, ১ ছেলে ও ২ মেয়ে সহ অসংখ্য গুণগ্রাহী, আত্মীয় স্বজন ও রাজনৈতিক সহকর্মী রেখে গেছেন।

আজ মঙ্গলবার, রাত সাড়ে ৮ টায় নগরীর গোসাইলডাঙ্গা ওয়ারিশ সাওদাগর জামে মসজিদ মাঠে মরহুমের নামাজে জানাজা অনুষ্ঠিত হবে।

এদিকে বিএনপি নেতা শামসুল আলমের মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরী, ভাইস চেয়ারম্যান মীর মো. নাছির উদ্দীন, চেয়ারপার্সনের উপদেষ্টা বেগম রোজী কবির, গোলাম আকবর খন্দকার, এস এম ফজলুল হক, চট্টগ্রাম বিভাগীয় সাংগঠনিক সম্পাদক মাহবুবের রহমান শামীম, চট্টগ্রাম মহানগর বিএনপির আহবায়ক ডা. শাহাদাত হোসেন, সদস্য সচিব আবুল হাশেম বক্কর, চট্টগ্রাম দক্ষিণ জেলা বিএনপির আহবায়ক আবু সুফিয়ান ও সদস্য সচিব মোস্তাক আহমেদ খান।

শোক বার্তায় নেতৃবৃন্দ বলেন, শামসুল আলমের মৃত্যুতে আমরা গভীরভাবে শোকাহত ও ব্যথিত।

অপরএক শোক বার্তায় চট্টগ্রাম মহানগর বিএনপির আহবায়ক ডা. শাহাদাত হোসেন বলেন, বিএনপির একজন নিবেদিত প্রাণ নেতা ছিলেন শামসুল আলম।  তিনি চট্টগ্রামের বন্দর সিবিএ’র সভাপতি হিসেবে একজন দায়িত্বশীল শ্রমিক নেতা ছিলেন। চট্টগ্রামে বিএনপি ও শ্রমিকদলকে শক্তিশালী সংগঠনে পরিনত করতে তিনি গুরুতপূর্ন ভূমিকা রেখেছিলেন। সকল গণতান্ত্রিক আন্দোলন সংগ্রামে তিনি সাহসী নেতৃত্ব দি‌য়ে‌ছেন। তার মৃত্যু আমাদের জন্য অত্যন্ত বেদনার। তার মৃত্যুতে বিএনপি দলের একজন যোগ্য নেতাকে হারালো। তার মৃত্যুতে যে শূণ্যতার সৃষ্টি হবে তা সহজে পূরন হবার নয়। দলের প্রতি তার অবদান বিএনপি আজীবন স্বরণে রাখবে।

নেতৃবৃন্দ মরহুমের বিদেহী আত্মার মাগফিরাত কামনা করেন এবং শোকাহত পরিবার, আত্মীয়স্বজনের প্রতি গভীর সমবেদনা জানান।

এক শোকবার্তায় চট্টগ্রাম মহানগর বিএনপির আহবায়ক, ডা. শাহাদাত হোসেন চট্রগ্রাম মহানগর বিএনপির সাবেক সহ- সাধারণ সম্পাদক ও বন্দর সিবি এর সাবেক সভাপতি শামসুল আলম ইন্তেকালে মহানগর বিএন‌পি ও উনার ব্য‌ক্তিগত পক্ষ থে‌কে গভীর শোক প্রকাশ করেন এবং শোকসন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করেন।

তিনি মরহুমের এর বিদেহী আত্মার মাগফেরাত কামনা করে মহান রাব্বুল আলামীনের দরবারে প্রার্থনা ক‌রেন, যেন মরহুমকে জান্নাতুল ফেরদৌস নসিব করেন।