অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

দুই লাখ ইয়াবার সহ ৫ মাদক কারবারীকে গ্রেপ্তার করেছে র‌্যাব-৭

0

চট্টগ্রামে সমুদ্রপথে পাচারকালে ২ লাখ ইয়াবার চালান জব্দ করেছে র‌্যাব। এসময় ৫ মাদক পাচারকারীকে গ্রেপ্তার ও পাচারকাজে ব্যবহ্নত ইঞ্জিনবোট জব্দ করা হয়েছে। উদ্ধার করা এসব ইয়াবার আনুমানিক মূল্য ছয় কোটি টাকা।

বৃহস্পতিবার দুপুরে র‌্যাব-৭ এর চট্টগ্রামের চান্দগাঁও ক্যাম্পের মিডিয়া সেন্টারে আয়োজিত সংবাদ সম্মেলনে এ তথ্য জানায়।

গ্রেপ্তারকৃতরা হল- নুরুল আবছার (৩২), মোঃ মেহের আলী (৩৯), আব্দুল হামিদ (৩৭),মোঃ কালু (২৩) ও নুরু হাসান (৩৩) (রোহিঙ্গা)।

র‌্যাব-৭ এর কোম্পানি অধিনায়ক মেজর মেহেদী হাসান জানান, মাদক ব্যবসায়ীরা টেকনাফের শাপলাপুর এলাকা হতে সমুদ্রপথে ইয়াবার বিশাল চালান নিয়ে চট্টগ্রামের উদ্দেশ্যে আসছে। গোপন খবরের ভিক্তিতে জানতে পারে ফিশিং বোটটি কক্সবাজার জেলার বদরখালি হয়ে মগনামা দিয়ে চট্টগ্রামের বাঁশখালি/আনোয়ারার দিকে প্রবেশ করার চেষ্টা করছে। বোটটিকে শনাক্ত করার জন্য র‌্যাব-৭, চট্টগ্রাম সমুদ্রপথে নজরদারী কার্যক্রম বৃদ্ধি করে এবং সড়কপথে বিভিন্ন ফিশারীঘাটে নজরদারীতে রাখে। একপর্যায়ে বোটটি সুকৌশলে পালিয়ে যাওয়ার চেষ্টা করলে র‌্যাব-৭ এর দল স্থানীয় স্প্রীড বোটের সহায়তায় বোটটিকে ধাওয়া করলে ফিশিং বোটটি দ্রুত বেগে কক্সবাজার জেলার পেকুয়া থানাধীন মগনামা লঞ্চঘাটে থামানো সংগে সংগে আজ বৃহস্পতিবার ২৬ জানুয়ারি ভোরে ৫ জন সহ ফিশিং বোটটি আটক করে। তাদের দেখানো মতে ফিশিং বোটে রক্ষিত মাছ রাখার ড্রামের মধ্যে হতে সাদা পলিথিনে মোড়ানো ইট সাদৃশ ২০টি ইয়াবার কার্ডে মোট দুই লক্ষ পিস ইয়াবা ট্যাবলেট উদ্ধার করে ৫ জনকে গ্রেফতার করা হয়। এবং ফিশিং বোটটি জব্দ করা হয়।

সংবাদ সম্মেলনে র‌্যাব কর্মকর্তারা জানায়, আটকের পর জিজ্ঞাসাবাদে তারা জানায়, তারা সংঘবদ্ধ মাদক পাচারকারী। দীর্ঘদিন যাবত টেকনাফের সীমান্ত এলাকা হতে সাগর পথে মাদক জাতীয় দ্রব্য ইয়াবা ট্যাবলেট সংগ্রহ করে চট্টগ্রাম, কক্সবাজারসহ দেশের বিভিন্ন এলাকায় মাদক ব্যবসায়ীদের নিকট বিক্রয় করে আসছে। তারা এলাকায় বিভিন্ন কাজের আড়ালে দীর্ঘদিন যাবত মাদক পরিবহনের মত জঘন্য কাজ করে আসছে।