অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

চট্টমেট্রো’র প্রতিষ্ঠাবার্ষিকীতে নিশিতা বড়ুয়ার গানে বিমুগ্ধ ৯০ এর বন্ধুরা

0
.

বন্দর নগরী চট্টগ্রামে ৯০ সালে এসএসসি পাশ করা বন্ধুদের সংগঠন “চট্টমেট্রো-৯০ এর প্রথম প্রতিষ্ঠাবার্ষির্কী পালিত হল জমজমাট আড্ডা আর সাংস্কৃতিক অনুষ্ঠানের মধ্য দিয়ে। গত ১৭ই ডিসেম্বর নগরীর আগ্রাবাদ আব্দুল্লাহ কনভেনশন হলে অনুষ্ঠিত সাংস্কৃতিক সন্ধ্যা ও নৈশভোজে অংশ নেয় সারাদেশ থেকে অন্তত ৫ শতাধিক ৯০ এর বন্ধু।

.

গান, আড্ডা, খোশগল্প আর নিজেদের মধ্যে সুখ-দু:খের ভাগাভাগিতে মেতেছিল ৯০ এর বন্ধুরা। কিছু সময়ের জন্য তারা ফিরে গিয়ে ছিল ৯০ দশকের স্মৃতিতে। অনেকে এ অনুষ্ঠানে যোগদান করে স্বপরিবারে।

কয়েকঘন্টার জন্য আব্দুল্লাহ কনভেশন হল মাতিয়ে রাখেন দেশের জনপ্রিয় কণ্ঠ শিল্পী ও ক্লোজআপ তারকা নিশিতা বড়ুয়া। এছাড়াও গান পরিবেশন করেন শিল্পী অজয় ও প্রিয়াঙ্কা। শিল্পী নিশিতার বড়ুয়ার একের পর এক “আজ মন চেয়েছে আমি হারিয়ে যাবে…” “অ কালা চান গলার মালা” মধু কই কই বিষ খাওয়াইলা” ইত্যাদি জনপ্রিয় গানগুলো কিছু সময়ের জন্য বিমুগ্ধ হয়ে যান ৯০’র বন্ধুরা।

.

অনুষ্ঠানে সংক্ষিপ্ত আলোচনার মধ্যে প্রধান বক্তা ছিলেন চট্টগ্রাম ক্লাবের আলোচিত ব্যাক্তিত্ব স্নুকার নুরুদ্দীন জাবেদ। বক্তব্য রাখেন, চট্টমেট্রো ৯০ এর এডমিন মনিরুল ইসলাম মনি, আ ন ম শফিউল আজিম মন্টি, এয়াকুব,আহমেদ রোমান সামসি, সঞ্চিতা, দূরবাদল, মই উজ্জ্বল, খন্দকার মহিউদ্দিন। অনুষ্ঠানে বাংলাদেশের ছড়িয়ে ছিটিয়ে থাকা ৯০ এর অনেক গুনি বন্ধুদের সন্মামনা দেওয়া হয় প্রদান করা হয়। পুরো অনুষ্ঠানটি পরিচালনা করেন বন্ধু সুরজিত সাহা মিটু।

.

চট্টমেট্রো-৯০ এর এডমিন মনিরুল ইসলাম মনি পাঠক ডট নিউজকে জানান, চট্টগ্রাম মেট্রোপলিটন নগরীর অন্তর্ভুক্ত স্কুল, সমগ্র চট্টগ্রাম ও সমগ্র বাংলাদেশের বিভিন্ন জেলার বিভিন্ন স্কুল হতে ১৯৯০ সালে এস এস সি. পাশ করা বন্ধুদের অংশগ্রহণে বিগত ১৭ ডিসেম্বর চট্ট-মেট্টো-৯০ আয়োজিত বন্ধু ও পারিবারিক সম্মেলনের সফল আয়োজন করতে পেরেছি।এ জন্য সকলের প্রতি কৃতজ্ঞতা জানাচ্ছি। চট্ট-মেট্টো-৯০ এর পক্ষে আমরা কিছু ব্যতিক্রমী আয়োজনের চেষ্টা করেছি মাত্র। ভবিষ্যতে এ আয়োজন আরো বৃহৎ আকারে করার প্রত্যাশা করছি।

অনুষ্ঠানের শুরুতে প্রথমেই পবিত্র কুরআন তেলোয়াত করেন বন্ধু রেজাউল ইসলাম, জাতীয় সংগীতের পরে যে সব বন্ধুরা ইন্তেকাল করেছেন তাদের জন্য এক মিনিট নিরবতা পালন করা হয়।