অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

পেকুয়ায় বিজয় দিবসে ফুল দিতে গিয়ে আওয়ামী লীগ সভাপতির মৃত্যু

0
কক্সবাজারের পেকুয়া উপজেলা আওয়ামী লীগের সভাপতি মো. শহীদুল্লাহ।

বিজয় দিবসে শহীদ মিনারে ফুল দিতে যাওয়ার পথে কক্সবাজারের পেকুয়া উপজেলা আওয়ামী লীগের সভাপতি মো. শহীদুল্লাহর (৫২) মৃত্যু হয়েছে।

শুক্রবার (১৬ ডিসেম্বর) সকাল সাতটার দিকে মিছিল নিয়ে শহীদ মিনারে ফুল দিতে যাওয়ার সময় তার মৃত্যু হয় বলে জানিয়েছেন চিকিৎসকেরা।

শহীদুল্লাহ উপজেলার টইটং ইউনিয়ন পরিষদের (ইউপি) সাবেক একাধিক বারের নির্বাচিত চেয়ারম্যান ছিলেন। সম্প্রতি পেকুয়া উপজেলা আওয়ামী লীগের সম্মেলনে তিনি সভাপতি নির্বাচিত হন।

আওয়ামী লীগের নেতা-কর্মীরা বলেন, বিজয় দিবস উদযাপনে ফুল দিয়ে শহীদদের শ্রদ্ধা জানাতে ভোর ছয়টার দিকে উপজেলা সদরের চৌমুহনী এলাকায় জড়ো হন আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতা-কর্মীরা। পেকুয়া কলেজ মাঠের শহীদ মিনারে ফুল দিতে চৌমুহনী হতে উপজেলা আওয়ামী লীগ সভাপতি মো. শহীদুল্লাহ ও সাধারণ সম্পাদক আবুল কাশেমের নেতৃত্বে নেতা-কর্মীরা মিছিল নিয়ে শহীদ মিনারের দিকে যাচ্ছিলেন। শহীদ মিনারের কাছাকাছি পৌঁছানোর আগেই অকস্মাৎ একটি হাঁচি দিয়ে বুকে ব্যথা অনুভবের কথা বলেন শহীদুল্লাহ। তিনি ঢলে পড়ে যেতে চাইলে দলের দুজনকর্মী তাকে ধরে পার্শ্ববর্তী পেকুয়া উপজেলা হাসপাতালে নিয়ে যান। অন্য নেতা-কর্মী নিয়ে শহীদ মিনারে ফুল দেয়া সম্পন্ন করেন সাধারণ সম্পাদক আবুল কাশেম।

পেকুয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক চিকিৎসা কর্মকর্তা (আরএমও) মুজিবুর রহমান বলেন, হৃদযন্ত্রের ক্রিয়া বন্ধ হয়ে মৃত্যু হয়েছে শহীদুল্লাহর। প্রথমে তাকে পেকুয়া স্বাস্থ্য কমপ্লেক্সে আনা হয়। সেখান থেকে চট্টগ্রাম মেডিক্যাল কলেজ হাসপাতালে নেওয়াড় পথে বাঁশখালী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের চিকিৎসকেরা তাকে মৃত ঘোষণা করেন।

উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আবুল কাশেম বলেন, শহীদুল্লাহ সুস্থ-সবল মানুষ ছিলেন। সবাই চৌমুহনী পৌঁছালে হেঁটেই সবার সঙ্গে শহীদ মিনারে যাচ্ছিলেন তিনিও। কিন্তু শহীদ মিনারে পৌঁছার আগেই থানা সড়কের মুখে পৌঁছে তিনি বুকে ব্যাথা অনুভব করেন। তাকে দ্রুত হাসপাতালেও নেওয়া হয়।