অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

মিতু হত্যা: বাবুলের খালাতো ভাইকে জিজ্ঞাসাবাদ

0
.

চট্টগ্রামে চাঞ্চল্যকর মাহমুদা আক্তার মিতু হত্যা মামলার তদন্তের অংশ হিসেবে মিতুর খালাতো দেবর এবং সাবেক পুলিশের এসপি বাবুল আক্তারের দুর সম্পর্কের ভাই সফি উদ্দিনকে জিজ্ঞাসাবাদ করেছেন পুলিশ।

আজ মঙ্গলবার বিকালে নগর ডিবি কার্যালয়ে তাকে জিজ্ঞাসাবাদ করা হয় বলে জানান মামলাটির তদন্ত কর্মকর্তা ও নগর ডিবি অতিরিক্ত উপ কমিশনার মো.কামরুজ্জামান।

এর আগে গত ৮ জানুয়ারী বাবুল আক্তারের আরেক খালাতো ভাই মফিজুল ইসলামকেও ডিবি কার্যালয়ে জিজ্ঞাসাবাদ করা হয়েছিল। তারা দুজনই নগরীর সিইপিজেড এলাকায় গার্মেন্টস কারাখানায় কর্মরত আছেন দীর্ঘদিন ধরে। সে সুবাদে মিতুর বাসায় তাদের যাতায়াত ছিল বলে তদন্ত কর্মকর্তা জানান।

তদন্ত কর্মকর্তা এডিসি মো.কামরুজ্জামান জানান, বাবুল আক্তারের দুর সম্পর্কের দুই ভাইকে জিজ্ঞাসাবাদ করেছি। তাদের কাছ থেকে তেমন কোন তথ্য পাওয়া যায়নি। তবে তারা আত্মীয় হিসেবে প্রায় সময় বাবুল আক্তারের বাসায় যেতেন বলে জানান।

এদিকে খুন হওয়ার পর থেকে মিতুর হারিয়ে যাওয়া মোবাইলের সিম ব্যবহার করছে ঢাকার মগবাজারের একজন সিএনজি চালক। ওই নম্বরে একজন সাংবাদিক ফোন করলে, অপর প্রান্ত থেকে নিজেকে আব্দুল মান্নান বলে পরিচয় দেন ওই সিএনজি চালক। তিনি জানান, চার/পাঁচ মাস আগে মালিবাগে একটি সিএনজি ফিলিং স্টেশনের সামনে সিমকার্ডটি কুড়িয়ে পান তিনি। সেটিই তিনি এখন মোবাইল ফোন সেটে লাগিয়ে ব্যবহার করছেন।

এ ব্যাপারে তদন্ত কর্মকর্তা এডিসি মো.কামরুজ্জামান দৃষ্টি আর্কষণ করলে তিনি বলেন, বিষয়টি নিয়ে আমরা তদন্ত শুরু করেছি। মিতুর বাবা আমাদেরকে বিষয়টি জানিয়েছেন।

উল্লেখ্য, গত বছরের ৫ জুন ছেলেকে স্কুল বাসে তুলে দিতে যাওয়ার পথে চট্টগ্রামের জিইসি মোড় এলাকায় দুর্বৃত্তদের হাতে নৃশংসভাবে খুন হন পুলিশ সুপার বাবুল আক্তারের স্ত্রী মাহমুদা খানম মিতু।