অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

চট্টগ্রামে পৃথক অগ্নিকাণ্ডে পোষাক কারখানা ও বসতঘর পুড়ে ছাই

0
.

চট্টগ্রাম মহানগরীতে পৃথক দুটি অগ্নিকাণ্ডে একটি পোষাক কারখানার (গার্মেন্টস) ব্যাপক ক্ষয়ক্ষতি এবং ৬টি বসত ঘর পুড়ে গেছে। আজ মঙ্গলবার নগরীর কোতোয়ালী থানার খাতুনগঞ্জ এবং হালিশহর থানার শান্তিবাগ আবাসিক এলাকায় পৃথক অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে।

দুটি অগ্নিকাণ্ডের ঘটনায় অন্তত ২০ লাখ টাকার ক্ষয়ক্ষতি হয়েছে।

ফায়ার সার্ভিস চট্টগ্রামের উপ সহকারী পরিচালক মো. জসিম উদ্দিন দুটি অগ্নিকাণ্ডের ঘটনার বিষয়ে পাঠক ডট নিউজকে নিশ্চিত করেছেন।

তিনি জানান, মঙ্গলবার দুপুর সাড়ে ১২টার দিকে নগরীর শান্তিবাগ আবাসিক এলাকার ৫ নং রোড়ের আনোয়ারা বেগমের বসত বাড়িতে আগুন লাগে। খবর পেয়ে আগ্রাবাদ ফায়ার স্টেশন থেকে দুটি গাড়ি গিয়ে এক ঘন্টা চেষ্টার পর স্থানীয়দের সহযোগিতায় আগুন নিয়ন্ত্রণ করেছে।

তবে আগুনে আনোয়ারা বেগমের ৩টি কাঁচাঘর ও৩টি সেমিপাকা ঘর পুড়ে গেছে। এতে তার ৫ লাখ টাকার মত ক্ষয়ক্ষতি হয়েছে।

এদিকে এর আগে নগরীর খাতুনগঞ্জে বড়মিয়া ফ্যাশন এণ্ড গার্মেন্টস এর ৫ তলা ভবনে আগুন লাগে ভোর পৌনে ৫টায়। খবর পেয়ে নগরীর আগ্রাবাদ, নন্দন কানন, লামা বাজার ষ্টেশন থেকে  ফায়ার সার্ভিসের ৩টি ইউনিটের ৪টি গাড়ি গিয়ে সকাল ৬টা ১৫ মিনিটে আগুন নিয়ন্ত্রণ করে।

বৈ্দ্যুতিক শর্ট সার্কিট থেকে সৃষ্ট আগুনে প্রতিষ্ঠানটির অন্তত ১৫ থেকে ২০ লাখ টাকার সম্পদ পুড়ে গেছে বলে দাবী করেন মালিক পক্ষ। ফায়ার সার্ভিস জানায় এ অগ্নিকাণ্ডের সময় প্রায় ৫০ লাখ টাকার মালামাল উদ্ধার করা সম্ভব হয়েছে।