অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

রাজধানীতে ৩০ হাজারের বেশি পুলিশ মোতায়েন

0
.

আগামীকাল ১০ ডিসেম্বর বিএনপির মহাসমাবেশকে কেন্দ্র করে রাজধানীজুড়ে কড়া নিরাপত্তা ব্যবস্থা নিয়েছে পুলিশ। রাজধানীর বিভিন্ন গুরুত্বপূর্ণ পয়েন্ট ৪ হাজার দাঙ্গা পুলিশসহ ৩০ হাজারেরও বেশি পুলিশ সদস্য মোতায়েন করতে যাচ্ছে পুলিশ। এ ছাড়া ডিএমপি, র‌্যাব ও সোয়াট সদস্যরাও দায়িত্বপালন করবেন।

এর আগে সমাবেশকে কেন্দ্র করে গত বুধবার (৭ ডিসেম্বর) নয়া পল্টন এলাকায় পুলিশ ও বিএনপি নেতাকর্মীদের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটে। সংঘর্ষে প্রাণ হারান মকবুল হোসেন নামে এক যুবক। পরবর্তীতে বিএনপি হাজারের বেশি নেতাকর্মীর বিরুদ্ধে মামলা করা হয়। আটক করা হয় একাধিক সিনিয়র নেতাকে। এমন পরিস্থিতিতে বৃহস্পতিবার সারাদিক ও শুক্রবার সকাল থেকেই কেন্দ্রীয় কার্যালয় এলাকা সতর্ক অবস্থান নেয় পুলিশ। বসানো হয় বেশ কয়েকটি সিসিটিভি ক্যামেরা।

সংশ্লিষ্ট সূত্র জানিয়েছে, ১০ ডিসেম্বর যে স্থানেই বিএনপির সমাবেশ হোক না কেন, নিরাপত্তা নিশ্চিতে সর্বোচ্চ সতর্কতায় থাকবে আইন শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী। রাজধানীর বিভিন্ন গুরুত্বপূর্ণ পয়েন্ট ৪ হাজার দাঙ্গা পুলিশসহ ৩০ হাজারেরও বেশি পুলিশ সদস্য মোতায়েন করতে যাচ্ছে পুলিশ। এ ছাড়া ডিএমপি, র‌্যাব ও সোয়াট সদস্যরাও দায়িত্বপালন করবেন। এর আগে শুক্রবার সকালে এক সংবাদ সম্মেলনে গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা ডা. জাফরুল্লাহ বলেছেন, সরকার আইনশৃঙ্খলা বাহিনীর ৩৩ হাজার সদস্য ঢাকায় এনেছে।

আজ শুক্রবার ভোররাত ৩টার দিকে নিজ বাসা থেকে জিজ্ঞাসাবাদের জন্য বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর ও স্থায়ী কমিটির সদস্য মির্জা ্আব্বাসকে ডিবি অফিসে নেয় যায় পুলিশ। জিজ্ঞাসাবাদ শেষে তাদের গ্রেফতার দেখানো হয়েছে। এমন অব্স্থায় বিএনপির পরবর্তী কার্যক্রম কি হবে তা নিয়ে বিকেলে সংবাদ সম্মেলন করবে বিএনপি।