অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

২ জঙ্গি পালিয়ে যাওয়ায় রাজধানীতে রেড অ্যালার্ট জারি

0
.

ঢাকার সন্ত্রাস দমন ট্রাইব্যুনাল থেকে ছিনিয়ে নেওয়া দুই জঙ্গিকে গ্রেপ্তারে রাজধানীতে রেড অ্যালার্ট জারি করেছে ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি)। ডিএমপির মিডিয়া অ্যান্ড পাবলিক রিলেশন্স বিভাগের উপকমিশনার (ডিসি) ফারুক হোসেন বিষয়টি নিশ্চিত করেছেন।

ওই দুই আসামি হলেন, মইনুল ও আবু সাইদ। জাগৃতি প্রকাশনীর স্বত্বাধিকারী ফয়সল আরেফিন দীপন এবং ব্লগার ও লেখক অভিজিৎ রায় হত্যা মামলার আসামি। তাদের গ্রেপ্তারে রাজধানীর বিভিন্ন পয়েন্টে চেকপোস্ট বসিয়েছে পুলিশ।

আজ রোববার দুপুর ১২টার দিকে আদালতের নিরাপত্তায় নিয়োজিত পুলিশ সদস্যদের মুখে বিশেষ ধরনের স্প্রে করে ছিনতাই করা হয় তাদের। ঘটনার পরপরই আদালতে আসেন ডিএমপির গোয়েন্দা শাখার (ডিবি) প্রধান হারুন অর রশীদ।

হারুন অর রশীদ সাংবাদিকদের বলেন, ‘নতুন একটি টেকনিক ব্যবহার করা হয়েছে। তারা চোখে-মুখে স্প্রে করে, কিল-ঘুষি দিয়ে আসামি ছিনিয়ে নেয়। আমরা বিভিন্ন জায়গায় চেকপোস্ট বসিয়েছি। আমরা মনে করি শিগগিরই তাদের আইনের আওতায় নিয়ে আসতে পারব।’

আদালতের নিরাপত্তা ব্যবস্থা নিয়ে প্রশ্ন করা হলে ডিবিপ্রধান বলেন, এটা বিচ্ছিন্ন ঘটনা, এখানে সবাই অ্যালার্ট ছিল। তবে এটা বিচ্ছিন্ন ঘটনা হলেও এর সঙ্গে জড়িতদের সবাইকে গ্রেপ্তার করা হবে।